চতুর্থ বারের মত প্রধানমন্ত্রী হয়ে রেকর্ড গড়তে যাচ্ছেন শেখ হাসিনা

5

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ -০৩ আসনে জয়লাভ করে চতুর্থ বারের মত প্রধানমন্ত্রী হয়ে রেকর্ড গড়তে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একই সাথে বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ আট বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে রেকর্ড করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এ দু’ নেতার জয়লাভে গোপালগঞ্জের ভোটাদের মধ্যে বইছে আনন্দের বন্যা। তাদের হাত ধরে জেলার উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত থাকবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান -টুঙ্গিপাড়া এবং কোটালীপাড়া উপজেলা নিয়ে গঠিত গোপালগঞ্জ-০৩ আসন। এ আসনে সব নির্বাচনে প্রার্থী হন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। নৌকা প্রতীকে ২ লাখ ২৯ হাজার ৫৩৯ ভোট পেয়ে শেখ হাসিনা এবারো নির্বাচিত হয়েছেন। শতকরা ৯৯ দশমিক ৭৪ ভাগ ভোট পেয়ে পর পর টানা তিনবারসহ চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন তিনি । এছাড়াও ১৯৮৬, ৯১ ৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালে সাত বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু কন্যা। তিনিই সর্বাধিকবার প্রধানমন্ত্রী হয়ে রেকর্ড সৃষ্টি করতে চলছেন।

এদিকে, সদর ও কাশিয়ানী উপজেলার আংশিক নিয়ে গোপালগঞ্জ-০২ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম দুই লাখ ৮১ হাজার ৯০৯ ভোট পেয়ে ৮ম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন । যা দেশের সংসদীয় গণতন্ত্রের ইতিহাসে সর্বোচ্চবার। বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ সেলিম এ আসন থেকে ১৯৮০ সালের দ্বিতীয় সংসদে উপ নির্বাচন, ৮৬, ৯১, ৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে বেশি ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

গোপালগঞ্জ-০৩ আসনে শতকরা হারে বেশি ভোট দিয়ে নির্বাচিত করায় শেখ হাসিনা এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বলে জানান তার প্রধান নির্বাচন সম্বনয়কারী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ । আর এ জয় গোপালগঞ্জের মানুষের জয় বলে জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফজলুল করিম সেলিম।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জেলার উন্নয়ন অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা গোপালগঞ্জবাসীর।

আরো পড়ুন