শুক্রবার, এপ্রিল ২৬

সড়ক-রেলপথ আটকে পাটকল শ্রমিকদের বিক্ষোভ

0
মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দাবিতে ৭২ ঘ্ণ্টা ধর্মঘটের শেষ দিনে দেশের বিভিন্ন স্থানে মহাসড়ক ও রেলপথ আটকে বিক্ষোভ করেছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা। রেলপথ অবরোধ করায় ছয় ঘণ্টা ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ থাকে। ৬ এপ্রিলের বৈঠকে দাবি আদায় না হলে আবার কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন তারা।
নরসিংদী: ৯ দফায় ৭২ ঘণ্টা ধর্মঘটের শেষ দিনে মহাসড়ক ও রেললাইন অবরোধ করে বিক্ষোভ করেন রাষ্টায়ত্ত পাটকল শ্রমিকরা। নরসিংদীর তরোয়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস ট্র্রেনে ইট পাটকেল ছোঁড়া হয়। কাঁচ ভেঙ্গে অন্তত ১৫ জন আহত হন। ট্রেন আটকে রেললাইনে অবস্থান নিয়ে স্লোগান দেন তারা। পুলিশ তাদের সরিয়ে দিলে এক ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
চট্টগ্রাম: একই দাবিতে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক অবরোধ কোরে আন্দোলন করেন আমিন জুট মিলের শ্রমিকরা। এসময় তারা টায়ার ও গাছের গুঁড়িতে আগুন দেন। মহাসড়কে যান চলাচল ৩ ঘণ্টা বন্ধ থাকে। এক পর্যায়ে রেলপথ থেকে সরে গেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী ও নাজিরহাট থেকে শহরগামী শাটল ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
খুলনা: খুলনায় মিছিল নিয়ে খুলনা-যশোর মহাসড়ক ও রেলপথে অবস্থান নেন শ্রমিকরা। বেলা ১২ টার দিকে কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে তারা বলেন, আগামী ৬ এপ্রিল বিজেএমসির সাথে বৈঠকে সমাধান না এলে আবারো কর্মসূচির ঘোষণা দেয়া হবে।
রাজশাহী: রাজশাহীতে মিছিল নিয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। ৪ ঘণ্টা বন্ধ থাকে মহাসড়কে যান চলাচল।
এছাড়া সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জেও বিক্ষোভ করেছেন পাটকল শ্রমিকরা।
Share.

About Author

Leave A Reply