রবিবার, জুলাই ২১

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

ঝড়ে বিদ্যুৎ না থাকায় মোবাইল ফোন সেবায় বিঘ্ন

0

ঝড়ের কারণে সাম্প্রতিক সময়ে বিদ্যুৎ বিভ্রাট চরম পর্যায়ে পৌঁছেছে বলে দাবি করে মোবাইল ফোন সেবাদাতাদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস বাংলাদেশ (অ্যামটব) বলেছে, নেটওয়ার্ক সাইটগুলোতে একবার বিদ্যুৎ চলে গেলে তা ফিরে আসতে ঘণ্টার পর ঘণ্টা সময় লেগে যাচ্ছে। এতে দেশব্যাপী নিরবচ্ছিন্ন মোবাইল ফোন সেবা দেওয়া সম্ভব হচ্ছে না।

অ্যামটবের এক বিজ্ঞপ্তিতে গতকাল রোববার এসব কথা বলা হয়। এতে আরও বলা হয়েছে, দেখা যাচ্ছে যে ঝড় শুরুর আগেই বাণিজ্যিক বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে। গ্রিড লাইনে কর্মরত কর্মীরা প্রাণান্ত চেষ্টা করলেও সংযোগ ফিরে পেতে কখনো কখনো ২০ ঘণ্টার মতো লেগে যায়। বিদ্যুৎ না থাকলে অপারেটররা ৮ ঘণ্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালাতে পারে। কিন্তু এর বেশি হলে সাইট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

অ্যামটব বলছে, গত শনিবার রাতের ঝড়ে দেশের ৫০ ভাগ নেটওয়ার্ক সাইটে কোনো বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না। ঝড় শুরুর ১২ ঘণ্টা পরেও অন্তত ৩৫ শতাংশ সাইটে বাণিজ্যিক বিদ্যুৎ পাওয়া যায়নি। ফলে অন্তত ১৫ শতাংশ সাইট পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দেশব্যাপী সবগুলো অপারেটরের প্রায় ১৮ হাজার বা অর্ধেক সাইটে ঝড়ের পরে কোনো বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না।  রোববার সকাল ৭টা পর্যন্ত বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না অন্তত ১০ হাজার সাইটে। এর পরে অবস্থার কিছুটা উন্নতি হলেও সকাল ১০টা পর্যন্ত প্রায় ৬ হাজার সাইট বিদ্যুৎহীন ছিল।

মোবাইল অপারেটরদের পক্ষ থেকে অ্যামটব সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিদ্যুৎ বিভ্রাট বা ঘাটতির কারণে যেন মোবাইল সাইটে সংযোগ বিচ্ছিন্ন না থাকে, সেটি নিশ্চিত করার অনুরোধ জানিয়েছে।

– এ.এইচ.আর /অন নিউজ২৪ ডট কম

Share.

About Author

Leave A Reply