সোমবার, আগস্ট ২৬

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

সিদ্ধান্তের ৪ দিন পর নোটিশ গণফোরামের মোকাব্বিরকে

0
দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় মোকাব্বির আহমেদ খানকে অবশেষে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে গণফোরাম।
গত ২৩ এপ্রিল দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে শনিবার নোটিশ দেয়া হয় বলে জানা গেছে।
গত ২৬ এপ্রিল রাজধানীর মহানগর নাট্যমঞ্চে গণফোরামের বিশেaষ কাউন্সিলে উপস্থিত ছিলেন মোকাব্বির আহমেদ খান। অথচ সেখানে ছিলেন না সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু।
এর পর বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। এমন পরিস্থিতিতে মোকাব্বির খানকে চিঠি দেওয়া হলো বলে মনে করা হচ্ছে।
দলীয় সূত্রও বলছে, দলের অভ্যন্তরীণ সমস্যা ঠেকাতেই তাকে নোটিশ দেয়া হয়েছে।
মনে করা হচ্ছে, দলীয় সিদ্ধান্তের পরও মোকাব্বির খানকে চিঠি না দেওয়ায় বিশেষ কাউন্সিলে যোগ দেননি কারণ দর্শানোর নোটিশে স্বাক্ষর করা মোস্তফা মোহসিন মন্টু।
দলের শৃঙ্খলা পরিপন্থী দুটি অভিযোগের বিষয়ে ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে গণফোরামের এই প্রেসিডিয়াম সদস্যকে।
গণফোরাম সূত্রে জানা গেছে, শনিবার বিশেষ বার্তা বাহক ও ডাকযোগে ওই কারণ দর্শাও নোটিশ মোকাব্বির খানকে পাঠানো হয়।
গণফোরামের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ পরিবর্তন ডটকমকে জানান, গত ২৩ এপ্রিল দলের সভার সিদ্ধান্ত অনুযায়ী দলের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠি মোকাব্বির খানকে গ্রামের বাড়ির ঠিকানায় পাঠানোর কথা।
তবে চিঠি কবে পাঠানো হয়েছে তা তিনি জানাতে পারেননি।
উল্লেখ্য, মোকাব্বির খানই গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত প্রথম এবং একমাত্র সংসদ সদস্য। একাদশ জাতীয় সংসদে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হন তিনি।
Share.

About Author

Leave A Reply