বৃহস্পতিবার, জুন ২০

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

এবার হুয়াওয়ের সঙ্গে কাজ বন্ধের ঘোষণা বৃটিশ কোম্পানির

0
গুগলের পর এবার হুয়াওয়েরে সঙ্গে সবধরণের কাজ বন্ধের ঘোষণা দিয়েছে দীর্ঘদিন ধরে একসাথে কাজ করা যুক্তরাষ্ট্র ভিত্তিক বৃটিশ কোম্পানি এআরএম।
গত সোমবার দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের কিছু অ্যাপ বন্ধ করে দেয় গুগল কর্তৃপক্ষ। এর প্রভাব পড়ে অন্যান্য বিদেশী কোম্পানির উপর।
সম্প্রতি বৃটিশ কোম্পানি এআরএম কোম্পানি তার কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দেয়, সাম্প্রতিক মার্কিন সরকার কর্তৃক হুয়াওয়েকে তাদের ‘এনটিটি লিস্টে’ অন্তুর্ভূক্ত করেছে। ফলে, তাদের সাথে ব্যবসা করা দুঃসাধ্য প্রায়। তাই, হুয়াওয়ের সাথে সবধরণের চুক্তি স্থগিত করা হলো। খবর বিবিসির।
উল্লেখ্য, সম্প্রতি ট্রাম্প প্রশাসন যেসকল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানকে ‘এনটিটি লিস্টে’ অন্তুর্ভুক্ত করেছে হুয়াওয়ে তার মধ্যে অন্যতম। ওই তালিকায় যাদের নাম রয়েছে তাদের মার্কিন ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসা করতে হলে বিশেষ লাইসেন্সের প্রয়োজন হয়। ওই তালিকায় হুয়াওয়েকে অন্তর্ভূক্ত করার সংকটে পড়তে হয় জনপ্রিয় এই প্রতিষ্ঠানটিকে।
এদিকে, হুয়াওয়ে নতুন করে নিজেদের যন্ত্রাংশ তৈরির পরিকল্পনা করছে। যাতে নতুন কিছু অ্যাপ যোগ করা হবে। এতে করে ইতোমধ্যে যারা ব্যবহার করে আসছে, তারা কিছুটা বিপাকে পড়তে পারেন।
Share.

About Author

Leave A Reply