বৃহস্পতিবার, জুন ২০

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

তৃতীয় দিনেও অ্যাপসে মিলছে না ট্রেনের টিকিট

0
রেলের যাত্রীসেবা বাড়ানোর জন্য এ বছর থেকে ৫০ শতাংশ টিকিট রেলওয়ের অ্যাপের মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। তবে তৃতীয় দিনেও সচল হয়নি অ্যাপস। যে কারণে ভিড় বেড়েছে কাউন্টারে। সাধারণ যাত্রীদের অভিযোগ, টিকিটের জন্য বারবার চেষ্টা করেও তারা ব্যর্থ হচ্ছেন।
অ্যাপসে টিকিট না পেয়ে কাঙ্ক্ষিত টিকিটের আশায় আবার গিয়ে দাঁড়িয়েছেন কমলাপুরসহ অন্যান্য টিকিট কাউন্টারে।

আজ শুক্রবার (২৪মে) সকালে কমলাপুর স্টেশনে গিয়ে সাধারণ যাত্রীদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে। এদিকে টিকিট প্রত্যাশীদের ভিড়ে তিল পরিমাণ ঠাঁই নেই স্টেশনের খোলা জায়গায়। প্রতিটি লাইন দীর্ঘ হতে হতে চলে গেছে স্টেশনের বাইরের খোলা মাঠে। লাইনের শুরু দেখা গেলেও কোথায় গিয়ে শেষ হয়েছে তা বের করা কঠিন।

ট্রেনের টিকিট প্রত্যাশী করিম বলেন, গত দুই দিন ধরে অ্যাপসের মাধ্যমে অনলাইনে একটি টিকিট সংগ্রহ করার চেষ্টা করছি। কোন ভাবেই টিকিট কাটতে পারি নি। তাই বাধ্য হয়ে এখন বাসের টিকিট নিয়ে বাড়ীতে যেতে হবে।
এরপরও টিকিট নামের সোনার হরিণটি পাওয়ার আশায় গতকাল গভীর রাত থেকেই স্টেশনে গিয়ে দাঁড়িয়েছেন টিকিট প্রত্যাশীরা। এতো বিড়ম্বনা-ভোগান্তির পর, যারা কাঙ্খিত টিকেট পেয়েছেন তারা ভুলেছেন দীর্ঘ অপেক্ষার ক্লান্তি।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে,অ্যাপসের জটিলতা কারিগরি সমস্যা। চেষ্টা চলছে। কমলাপুর রেলস্টেশন ম্যানেজার,মো. আমিনুল হক, বলেন, তৃতীয় দিনে বিক্রি হয়েছে প্রায় ২৭ হাজার টিকেট। কারিগরি জটিলতার কারণে অ্যাপসে টিকিট দেওয়া সম্ভব হচ্ছে না। কাজ করছে ঠিক হয়ে যাবে।
এদিকে স্মার্টফোনে অ্যাপসের মাধ্যমে ঈদুল ফিতরের আগাম টিকিট বিক্রিতে সমস্যার কথা স্বীকার করে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, যদি অ্যাপের মাধ্যমে মানুষ ট্রেনের টিকিট কিনতে ব্যর্থ হয় তাহলে বাকি টিকিট ২৭ মে থেকে কাউন্টারে বিক্রি করা হবে।
তিনি বলেন, “মানুষ অ্যাপের মাধ্যমে যদি টিকিট কাটতে ব্যর্থ হয় তাহলে আমরা ইতিমধ্যেই অন্য ব্যবস্থা হাতে নিয়েছি। অ্যাপের জন্য বরাদ্দ থাকা অবিক্রিত টিকিট ২৭ মে থেকে কাউন্টারে বিক্রি করা হবে।
পূর্ব ঘোষিত সূচি অনুসারে, ২৩ মে ১ জুনের, ২৪ মে ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের আগাম টিকিট বিক্রি করা হবে। এছাড়া আগামী ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের ফিরতি টিকিট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ আগাম টিকিট বিক্রি করা হবে এবং একজন ব্যক্তি সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। ঈদুল ফিতর উপলক্ষে অতিরিক্ত যাত্রী পরিবহন করতে আটটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
Share.

About Author

Leave A Reply