বৃহস্পতিবার, জুন ২০

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

শেষ প্রস্তুতি ম্যাচকে কতটুকু গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল?

0
দরজায় কড়া নাড়ছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। রাণীর দেশে আগামী বৃহস্পতিবার ‍২২ গজের লড়াই শুরুর আগে উত্তেজনায় কাঁপছে ক্রিকেট বিশ্ব। কোন দলের কতদূর যাওয়ার সম্ভাবনা, সেই আলোচনাও শুরু হয়েছে।
বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে কার্ডিফে আজ মঙ্গলবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচে নিজেদের ঘাটতিগুলো দেখতে চায় টাইগাররা।
টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানান, ম্যাচটি বাংলাদেশ গুরুত্ব দিয়েই দেখছে। তবে সেই গুরুত্ব কেবল প্রস্তুতির দিক থেকে। কারণ সেরা দলের বিপক্ষে খেললে নিজেদের ঘাটতির জায়গা স্পষ্ট হয় অনেক সময়।
বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমি যে মজা করে বলি, এসব ম্যাচে হারলেই ভালো, সেটার একটি সিরিয়াস কারণও আছে। হারলেই কিন্তু ভুলগুলো ফুটে ওঠে, ঘাটতি স্পষ্ট হয়। গত চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই ভারতের কাছেই আমরা উড়ে গিয়েছিলাম প্র্যাকটিস ম্যাচে। ২০১৫ বিশ্বকাপের আগে সিডনির ক্লাব দলের কাছে চারটি ম্যাচ হেরেছিলাম। কিন্তু সে সবে আমাদের উপকার হয়েছিল।’
টাইগার তারকা মোহাম্মদ সাইফ উদ্দিন বলেন, প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার আরেকটি সুযোগ পাচ্ছি। আর সবচেয়ে বড় কথা, প্রতিটি ম্যাচই বিবেচনায় নিতে হবে।
তবে দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার তো মাশরাফির মতো গুরুত্ব দিতেও নারাজ এই ম্যাচকে। বলেন, আগের ম্যাচের আগেও বলেছি, আমাদের মূল প্রস্তুতি আয়ারল্যান্ডেই হয়ে গেছে। তাই এখানকার এই প্রস্তুতি ম্যাচগুলোতে মূল ম্যাচের মতো আবহ, উত্তেজনা, সিরিয়াসনেস আসবে না। সেটা উচিতও না। বরং কেউ যেন ইনজুরড না হয়, সেই খেয়াল রাখা জরুরি।
Share.

About Author

Leave A Reply