বৃহস্পতিবার, জুন ২০

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

‘ঘুষ নয় তথ্য পাচারের অপরাধে বরখাস্ত এনামুল বাছির’

0
ঘুষ নেয়ার অপরাধে নয়, তথ্য পাচার করায় দুদক পরিচালক এনামুল বাছিরকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান। তবে ঘুষ নেননি বলে আবারও দাবি করেছেন এনামুল বাছির। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, নিজের দুর্বলতা আছে বলেই ডিআইজি মিজান ঘুষ লেনদেন করেছে। এদিকে, মিজানের অবৈধ সম্পদ অনুসন্ধানে নতুন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।
নারী কেলেঙ্কারি, ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জনসহ দুর্নীতির নানা অভিযোগে গত বছরের ১৩ মে পুলিশের ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক। প্রথমে তদন্ত কাজ শুরু করেন উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারি। পরে সে দায়িত্ব বর্তায় পরিচালক এনামুল বাছিরের ওপর।
হঠাৎ করেই আবারো আলোচনার জন্ম দেন পুলিশের এই কর্মকর্তা। তার দাবি, মিজানুর রহমানকে দায়মুক্তি দিতে ৫০ লাখ টাকা ঘুষ নেয়ার জন্য চুক্তি করেন দুদক পরিচালক এনামুল বাছির। যার মধ্যে গত ১৫ জানুয়ারি রমনা পার্কে বাজারের ব্যাগে করে নগদ ২৫ লাখ টাকা নিয়েছেন দুদক পরিচালক। আর বাকি ২৫ লাখের মধ্যে গত পহেলা ফেব্রুয়ারি দেন ১৫ লাখ।
এরই মধ্যে বরখাস্ত হয়েছেন দুদক পরিচালক। যদিও অভিযোগ মানতে নারাজ এনামুল বাছির। আর কমিশনও জানিয়েছে, ঘুষ লেনদেন নয়, তিনি বরখাস্ত হয়েছেন তথ্য পাচারের অভিযোগে। দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘আমরা তাকে ঘুষের অভিযোগে বরখাস্ত করিনি। আমার অফিসে কাজ করে তথ্যের গোপনীয়তা মানবেন না তাতো হবে না। তিনি তথ্য পাচার করছেন এটাতো সত্য। তদন্তের স্বার্থেই তাকে বরখাস্ত করা হয়েছে’
ঘুষ লেনদেন করে আগে থেকেই অভিযুক্ত ডিআইজি মিজান আবারো অপরাধে জড়িয়েছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে বিচারের মুখোমুখি হতেই হবে।
এদিকে, ফেনীর নুসরাত হত্যার ঘটনায় আইসিটি আইনে করা মামলায় সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমকে শিগগিরই গ্রেফতার করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
Share.

About Author

Leave A Reply