রবিবার, জুলাই ২১

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

বিশ্বকাপে অলরাউন্ডার হিসেবে এখনো সেরা সাকিব আল হাসান

0
বিশ্বকাপ থেকে অনেক আগেই ছিটকে পড়েছে বাংলাদেশ। বিশ্বকাপের এবারের আসরে টাইগারদের অন্যান্য ব্যাটসম্যান ও বোলাররা যখন ব্যর্থতায় পর্যদুস্ত, তখন উজ্জলে পূর্ণ সাকিব আল হাসান।
শুধু ব্যাটিং নয়, বিশ্বসেরা অলরাউন্ডারের তকমাটা খুব ভালভাবেই প্রমাণ দিয়েছেন বোলিংয়েও তিনি। তাইতো টাইগাররা মাঠে না থাকলেও সাকিবের পাশে টুর্নামেন্ট সেরা অলরাউন্ডার হওয়ার সুযোগ এখনো আছে।
সাকিবের ব্যাট থেকে ৮ ম্যাচে ৮৬ দশমিক ৫৭ গড়ে এসেছে ৬০৬ রান। যার মধ্যে রয়েছে দুটি সেঞ্চুরি ও ৫টি হাফসেঞ্চুরি। সর্বোচ্চ ১২৪ রান।
রানের দিক থেকে তার উপরে আছেন নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয়া ভারতের রোহিত শর্মা। ভারতীয় এ ওপেনার করেছেন ৯ ম্যাচে ৬৪৮ রান।
দ্বিতীয় স্থানে আছেন আসরের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিট ওয়ার্নার। যিনি ৩টি সেঞ্চরি আর তিনটিতে হাফসেঞ্চুরিতে করেছেন ৬৩৮ রান। এরপরই বিশ্বসেরা অলরাউন্ডার।
মজার বিষয়গুলো রোহিত ও ওয়ার্নার লিগপর্বে নিজ নিজ দলকে সামনে নেতৃত্ব দিলেও, সেমিফাইনালে কেউই নামের সুবিচার করতে পারেনি।

বুধবার আসরের প্রথম ফাইনালের যুদ্ধে কিউইদের সঙ্গে ৪ বলে মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। সে ম্যাচে তিনিসহ কোহলি, রাহুল আর ধনি কেউই ঠিকমত দাঁড়াতেই পারেননি। ফলে ১৮ রানে হেরে লিগপর্বের শীর্ষে থেকেও বাড়িতে ফিরতে হয় কোহলিদের।

অন্যদিকে, দ্বিতীয় সেমিফাইনালে ইংলিশ বোলারদের তোপেরমুখে ধুকছে আসরে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করা পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

এ ম্যাচে ১১ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন ওয়ার্নার। ফলে সাকিবের চেয়েও এক ম্যাচ বেশি খেলে খুব বেশিদূর আগাতে পারেনি রোহিত ও ওয়ার্নার।
শুধু যে ব্যাটিংয়ে, তা নয়। ৮ ম্যাচ খেলে ৬০৬ রানের পাশাপাশি নিয়েছে ১১ উইকেট। সবশেষ পাকিস্তানের কাছে হেরে শেষটা রাঙাতে পারেনি বাংলাদেশ। কিন্তু সাকিব ঠিকই রাঙিয়েছেন নিজেকে। ১০ ওভার বল করে ৫৭ রান দিয়ে কোন উইকেট না পেলেও, ব্যাট হাতে করেছেন ৭৭ বলে ৬৪ রান।
তাই, বিশ্বসেরার তকমাটা এখনো শীর্ষে আছে সাকিবের। টুর্নামেন্টে এখনো নিজেকে শ্রেষ্ঠ হিসেবেই ধরে রেখেছেন বাংলাদেশি এ অলরাউন্ডার।
Share.

About Author

Leave A Reply