বুধবার, অক্টোবর ২৩ .
  • ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশকে নিয়ে যা বললেন বিরাট কোহলি

0
ভারতের কাছে হেরে বিশ্বকাপের চলতি আসরে সেমির ট্রেনে উঠতে পারেনি বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর সে ম্যাচে ২৮ রানে হেরে যায় টাইগাররা।
বাংলাদেশের বাঁচা-মরার ওই ম্যাচে নিজেকে রাঙাতে পারেননি কোহলি। মোস্তাফিজের বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে ২৬ রানে ফেরেন ভারতীয় অধিনায়ক। কিন্তু বাংলাদেশের ব্যাটিংয়ের সময় রিভিউ বাতিলের ঘটনায় ফের বিতর্কে জড়ান কোহলি।
কিন্তু ম্যাচ শেষে দেখা গেল অন্য এক কোহলিকে। পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে মাশরাফির সঙ্গে কুশল বিনিময় করতে নিজে থেকেই হাত বাড়ান ভারতীয় অধিনায়ক, কি জানি বললেনও।
পরে সাক্ষাতকারে বাংলাদেশকে নিয়ে কোহলি বলেন, ম্যাচটি জিততে আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। শেষ উইকেট পর্যন্ত তারা লড়াই করে গেছে। বাংলাদেশ যা করে দেখিয়েছে, সত্যিই তা কৃতিত্বের দাবি রাখে।
ভারতের এ মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, আসরে বাংলাদেশ দারুণ খেলেছে। বোলাররা চ্যালেঞ্জিক স্কোরে রেখেছিল, ফলে ম্যাচে জয় পাওয়া যে আমাদের জন্য কঠিন হবে তা বুঝতে পেরেছিলাম।
কোহলির সঙ্গে একমত পোষণ করে ভারতীয় ফিল্ডিং কোচ রামকৃঞ্চ শ্রীধর বলেন, পুরো ম্যাচে তারা সর্বোচ্চটা দিয়ে খেলেছে। তাদের বোলাররা অনেক স্ট্রং।
তিনি বলেন, আমরা দেখেছি তাদের বড় স্কোর টপকে জিততে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২১ রানের পাহাড় টপকেছে তারা, আমরা ম্যাচে জয় নিয়ে খুব চিন্তিত ছিলাম।
শ্রীধর বলেন, যদিও ম্যাচটিতে শেষ পর্যন্ত জয় আমাদেরই হয়েছে। এর পেছনে যে কৌশল প্রয়োগ করেছিলাম, সেটা কাজে লেগেছে বলেও মন্তব্য করেন ভারতের এ ফিল্ডিং কোচ।
উল্লেখ্য, গত মঙ্গলবার সেমির টিকিট প্রত্যাশি বাংলাদেশ ভারতের মুখোমুখি হয়েছিল। তামিম ইকবালের ক্যাচ মিসের সৌজন্যে রোহিত শর্মার সেঞ্চুরির উপর ভর করে ৩১৪ রানের টার্গেট ছুড়ে দেয় মাশরাফিদের সামনে। কাটার মাস্টার মোস্তাফিজ নিয়েছিলেন ৫ উইকেট।
জবাব দিতে নেমে শুরুটা ভাল করলেও, ধরে রাখতে পারেননি তামিম-সৌম্যরা। যেখানে ১৮০ রানে ভারতে প্রথম উইকেটের পতন হয়েছিল, সেখানে এই রানে টাইগাররা হারায় ছয়টি গুরুত্বপূর্ণ উইকেট।
ফলে, জয়ের আশা ক্ষীণ হতে থাকে। তারপরও, সাব্বির আর সাইফুদ্দিনে ৫০ রানের ‍জুটির উপর ভর করে আশার আলো দেখেছিল টাইগারপ্রেমিরা। কিন্তু বুমরার বলে সাব্বির ফিরে গেলে সে স্বপ্নে ভাটা পড়ে যায়। একাই লড়ে যান সাইফুদ্দিন।
অন্যপ্রান্তে তিনি দাঁড়িয়ে থাকলেও বিদায় নেন রুবেল ও মোস্তাফিজ। এর মধ্যদিয়ে ভেস্তে যায় বাঙালির সেমির স্বপ্ন। দুই ওভার বাকি থাকতে ২৮ রানে হেরে ছিটকে পড়ে আসর থেকে।
আগামীকাল আসরে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে মাশরাফিরা। তবে শুরুর মতোই জয় দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করতে চায় বাংলাদেশ।
Share.

About Author

Leave A Reply