রবিবার, জুলাই ২১

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

ভারতীয়দের টিকিট নিয়ে যা বললেন জিমি নিশাম

0
সেমিতে হেরে বিদায় নিয়েছে ভারত। তবে আগে থেকেই ফাইনালের সিংহভাগ টিকিট কিনে রেখেছিলেন ভারতীয় সমর্থকরা। এতে স্বভাবতই বিপাকে পড়েছেন নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ডের সমর্থক থেকে ক্রিকেটারও!
বিষয়টি নিয়ে চুপ থাকতে পারেননি কিউই ক্রিকেটার জিমি নিশামও। জানিয়েছেন অনুরোধ! কিন্তু ভারতীয় সমর্থকদের প্রতি এ কেমন অনুরোধ জানালেন কিউই অলরাউন্ডার!
প্রায় দেড় মাসব্যাপী ক্রিকেটযুদ্ধ শেষে শিরোপার লড়াইয়ে টিকে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও ডার্ক হর্স খ্যাত নিউজিল্যান্ড। ফলে ২৩ বছর পর নতুন কোনো চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। আগামী ১৪ জুলাই ক্রিকেটের তীর্থ খ্যাত লডর্সে বিশ্বসেরার মহারণে মাঠে নামবে দল দু`টি।
গেল ১০ জুলাই প্রথম সেমিফাইনালে ব্যাটে-বলে, বিশেষ করে বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে শিরোপা প্রত্যাশী ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে কেন উইলিয়ামসনের দল। তাই এখন তাদের নিশানা শুধু রয়-বেয়ারস্টোদের দিকেই থাকার কথা। কিন্তু টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েও তা আর হতে দিচ্ছেন ভারত তথা ভারতীয় সমর্থকরা।
স্পষ্ট করে বলতে গেলে, এখনও যে ভারতীয়দের নিয়েই ভাবতে হচ্ছে কিউই অলরাউন্ডার জিমি নিশামকে। কারণ ভারত ফাইনালে খেলবে ধরে নিয়েই আগে থেকে ফাইনালের ৯০ ভাগ টিকিট কিনে রেখেছে ভারতীয়রা। তাই ভারতীয় ভক্ত-সমর্থকদের এ নিয়ে বিশেষ বার্তা দিলেন নিশাম। ঠিক বার্তা নয়, বলতে গেলে ভারতীয় সমর্থকদের কাছে একটি আবেদন জানিয়েছেন কিউই এ অলরাউন্ডার।
আর সেই আবেদনটি হলো- ফাইনাল ম্যাচের টিকিট যেন ভারতীয়রা ফিরিয়ে দেন। এমন আবেদনের পেছনে যথেষ্ট কারণও রয়েছে। সাধারণত কোহলিদের খেলায় সমর্থন দিতে গ্যালারিতে কানায় কানায় পূর্ণ থাকতে দেখা যায় ভারতীয় সমর্থকদেরকে। সব কটি ম্যাচজুড়েই কোহলিদের অকুণ্ঠ সমর্থন দিয়ে যান তারা। এবারের বিশ্বকাপেও তার ব্যত্যয় ঘটেনি।
এমনকি ভারতীয় দলের দুর্দান্ত পারফরম্যান্সে দেশটির সমথর্করা ধরেই নিয়েছিল যে, বিরাট কোহলির ভারত এবারের বিশ্বকাপের ফাইনালে খেলবেই। তাইতো আগে থেকেই ফাইনাল ম্যাচের প্রায় ৯০ শতাংশ টিকিট কিনে নেয় ভারতীয়রা।
কিন্তু বুধবার ভারতের হারের পর বিপাকে পড়ে যায় ধোনি-কোহলিদের ভক্ত-সমর্থকরা। ভারত না ওঠায় তাই ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচ দেখতে আগ্রহ হারিয়ে ফেলেছেন তারা। এতো টাকা দিয়ে টিকিট কিনে এখন মাঠে যাওয়া না যাওয়ার সিদ্ধান্তহীনতায় ভুগছেন অনেকে। তবে ভারতীয় সমর্থকদের সেই হতাশা কিছুটা হলেও দূর করতে এগিয়ে এলেন জিমি নিশাম।
ভারতীয় সমর্থকদের কাছে আবেদন জানিয়ে নিশাম বলেন, তারা যদি খেলা দেখতে না আসেন, তবে টিকিটগুলোকে যেন ফেলে না দেন। তারা যেন সে টিকিট দিয়ে অন্যদের খেলা দেখার সুযোগ করে দেন।
এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইট করেন কিউই বিশ্বকাপ দলের অন্যতম এ সদস্য। সেখানে তিনি লেখেন, ‘প্রিয় ভারতীয় দলের সমর্থকগণ, আপনারা যদি ফাইনাল ম্যাচে মাঠে আসতে না-ই চান, তাহলে আপনাদের কিনে নেয়া টিকিটগুলো দয়া করে বিক্রি করে দিন। আমি জানি এটা হয়তো অতিরিক্ত লাভ করার প্রলোভন দেখাচ্ছে, তবে আসল ক্রিকেট প্রেমীদের আপনারা খেলা দেখার সুযোগ করে দিন।’
এখন দেখার বিষয় যে, এই কিউই অলরাউন্ডারের অনুরোধে ভারতীয় সমর্থকরা কেমন সাড়া দেন অথবা আদৌ সাড়া দেন কিনা! নাকি নিজেরাই মাঠে চলে আসবেন, আর নিরেট ক্রিকেটভক্ত হয়ে নতুন এক ফাইনাল ম্যাচের সাক্ষী হয়ে নতুন এক বিশ্বচ্যাম্পিয়নকে স্বাগত জানাবেন! বিষয়টি জানতে অবশ্য রোববারের (১৪ জুলাই) ফাইনাল পর্যন্ত অপেক্ষাতে থাকতেই হচ্ছে।
Share.

About Author

Leave A Reply