সোমবার, আগস্ট ২৬

শিরোনাম

বাজেটের ডকুমেন্ট পাওয়া যাবে যেসব ওয়েবসাইটে * প্রধানমন্ত্রীর বাজেটোত্তর সংবাদ সম্মেলন কাল * বরগুনায় আগুনে দগ্ধ গৃহবধূকে ঢাকায় স্থানান্তর * মানিকগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা মামলায় একজনের ৫ বছরের কারাদণ্ড

বিজয়-তাইজুলকে নিয়ে টাইগারদের স্কোয়াড ঘোষণা

0
বেশ ভালোই খেলেছিলেন গত প্রিমিয়ার লিগে। শুধু ভালো বললে কম হবে, পরপর তিনটা সেঞ্চুরি হাঁকানোর পর সেটাকে কি কেবল ‘ভালো’ বলা যায়? দুর্দান্ত বলাই যথোপযুক্ত। কিন্তু এমন দুর্দান্ত খেলার পরও যখন বিশ্বকাপ দলে জায়গা হলো না, তখন তো আপনিও উৎসাহ হারিয়ে ফেলবেন। হয়েছিলও তাই। এমন অসাধারণ পারফর্ম করেও যদি জায়গা না মেলে, তাহলে আর পারফর্ম করার দরকার কী! 
তবুও হাল ছাড়েননি তিনি। বলছিলাম এনামুল হক বিজয়-এর কথা। সম্প্রতি সেঞ্চুরি পেয়েছেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষেও। তবে এবার পুরস্কারটা পেলেন এনামুল। ফের জাতীয় দলে ফিরলেন এক বছর পর।
ডানহাতি এই ওপেনারকে নিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ দল। এখন এবারের সুযোগটা তিনি কতটা কাজে লাগাতে পারেন সেটাই দেখার বিষয়। কেননা, বর্তমানে দলে টিকে থাকতে হলে যে পারফর্ম করার কোন বিকল্প নেই।
এছাড়া শ্রীলঙ্কা সফরের দলে ডাক পেয়েছেন স্পিনার তাইজুল ইসলামও। বিশ্বকাপের দল থেকে সাকিব আল হাসান, আবু জায়েদ রাহী ও লিটন দাসকে বাদ দিয়ে এই দুজনকে নিয়ে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। আসন্ন এই সফরে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এ উপলক্ষ্যে এ মাসের ২৩ তারিখেই ঢাকা ছাড়বে টাইগাররা।
এদিকে, বাদ পড়া তিনজনের মধ্যে আগেই এ সফরের জন্য ছুটি চেয়ে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের অনুপস্থিতিতে দলে একজন বাড়তি স্পিনার দরকার ছিল। এ কারণেই টেস্ট বোলারের তকমা পাওয়া তাইজুলকে ওয়ানডে দলে নেওয়া।
আর পেসার আবু জায়েদকে তো বিশ্বকাপে কোনো ম্যাচেই খেলানো হয়নি। ফলে দুঃখজনকভাবেই বাদ পড়লেন সিলেটের এই পেসার। অন্যদিকে চলতি মাসের শেষ দিকেই বিয়ে করছেন ওপেনার লিটন দাস। যে কারণে ছুটি নিয়েছেন তিনিও।
এছাড়া মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিক ও রুবেলের ইনজুরি জনিত কিছু কিছু সমস্যা থাকলেও শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন এই চার টাইগার। আজ বিসিবি’র তরফ থেকে এ বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে। আর কোচের সমস্যা আগেই সমাধান হওয়ায় আসন্ন এই শ্রীলঙ্কা সিরিজ নিয়ে থাকলো না আর কোন শঙ্কা বা সংশয়।
শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল:
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম।
Share.

About Author

Leave A Reply