কুমিল্লায় ফেইসবুকে উস্কানিমূলক প্রচারণার অভিযোগে আটক ২

Google+ Pinterest LinkedIn Tumblr +

অন নিউজ রিপোর্টাির।।

গতকাল ফেসবুকে “Abdulla Al Mujahid” ও ” Shafiq Ahmed” নামক দুটি ফেসবুক আইডি থেকে হযরত মুহাম্মদ (স:) কে কটুক্তি করার কারণে ভোলায় ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনাকে কেন্দ্র করে ধর্মীয় ও সরকারবিরোধী উস্কানিমূলক বক্তব্য প্রচার করছে, বিষয়টি পুলিশ সুপার, কুমিল্লা অত্যন্ত সতর্কতার সহিত নজরধারীর ধারাবাহিকতায় জেলার সাইবার ক্রাইম ইউনিটকে পর্যবেক্ষণ পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

এরই ধারাবাহিকতায় জেলার সাইবার ক্রাইম ইউনিট বিষয়টি সতর্কতার সহিত পর্যবেক্ষণ পূর্বক ফেসবুক আইডি “Abdullah Al Mujahid” এবং “Shafiq Ahmed” নামে ফেসবুক আইডি এর ব্যবহারকারীকে জেলা গোয়েন্দা শাখা, এলআইসি টিম ও দেবিদ্বার থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনা করে এবং তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান নির্ণয় করে আটক করা হয়। পরবর্তীতে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য ডিবি অফিসে নিয়ে আসা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উভয়েই তাদের ব্যবহৃত ফেসবুক আইডি হইতে ধর্মীয় ও সরকারবিরোধী উস্কানিমূলক বক্তব্য প্রচার করার কথা স্বীকার করে। অাটকৃতরা হলেন দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চান্দুপর গ্রামের গোলাম নবীর ছেলে অাব্দুল্লাহ ও একই ইউনিয়নের নুরপুর গ্রামের মৃত অাব্দুল মজিদ সরকার এর ছেলে শফিকুল ইসলাম। গতকাল সাংবাদ সম্মলনে অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর), পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

Share.

Leave A Reply