বুড়িচংয়ে টিফিনের টাকায় শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

Google+ Pinterest LinkedIn Tumblr +

মোঃ জহিরুল হক বাবু, বুড়িচং।।

কুমিল্লার বুড়িচং উপজেলার কাজীমুদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। মঙ্গলবার বিকেল ৩টায় লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা  এ স্লোগানে কাজীমুদ্দিন খন্দকার উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৮০০ শত গাছের চারা বিতরণ করা হয়।
চারা বিতরণের পূর্বে সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি জামাল খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল মজিদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামান মজুমদার, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোসলেহ উদ্দিন, ছোটনা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খালিদ হোসেন, ঘোষনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া আক্তার, লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা মুক্তার হোসেন, সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন নিলয়, কুমিল্লা ক্ষিন জেলা শাখার সভাপতি এম আনোয়ার মজুমার বাঁধন, লাকসাম শাখার সভাপতি মাহমুদুল। সংগঠনের সভাপতি কাওসার আলম বলেন লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে গত ২৩ জুলাই কুমিল্লার বিবির বাজার উচ্চ বিদ্যালয় থেকে কার্যক্রমটি শুরু হয়। প্রায় ৪ মাসে দেশের ৩০ টি জেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাঝে ১ লক্ষ গাছের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার কাজীমুদ্দিন খন্দকার উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণের মাধ্যমেই এই কর্মসূচীর সমাপ্ত হয়।

Share.

Leave A Reply