যৌন নিপিড়ন , জমি দখল ও চাঁদাবাজির অভিযোগে আশুলিয়ায় যুবলীগ নেতা গ্রেফতার

Google+ Pinterest LinkedIn Tumblr +

নাজমুল হুদা ,সাভার।।

জমি দখল ও চাঁদাবাজির অভিযোগে আশুলিয়া থানা যুবলীগের যুগ্ম আহবায়ক ও স্বর্ণিভর ধামসোনা ইউনিয়ন পরিষদের সাত নং ওয়ার্ডের ইউপি সদস্য মঈনুল ইসলাম ভুইয়াকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। সে আশুলিয়ার গাজিরচট এলাকার আব্দুস সালাম ভুইয়ার ছেলে।

মঙ্গলবার ভোর রাতে তাকে আশুলিয়ার বাইপাইল থেকে আটক করে আশুলিয়া থানা পুলিশ। পুলিশ বলেন মঈনুল ইসলাম ভুইয়া আশুলিয়া থানা যুবলীগের যুগ্ম আহবায়ক হওয়ার পরে থেকে জমি দখল চাঁদাবাজি ও টেন্ডারবাজি করে আসছিলো আজ ভোর সুনির্দিষ্ট চাঁদাবাজি ও জমিদখলের অভিযোগে তাকে বাইপাইল এলাকা থেকে গ্রেফতার করে। আশুলিয়ার বাইপাইল এলাকায় মাকসুদা বেগম নামের এক নারীর মার্কেট দখলের ঘটনায় অভিযোগ করেন । এদিকে মঈনুল ইসলাম ভুইয়াকে গ্রেফতার করায় স্থানীয়রা বগাবাড়ি এলাকায় মিষ্টি বিতরণ করেছে। এদিকে ইউপি সদস্য বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই ইউনিয়নের মহিলা যুবলীগের নেত্রী ।

এ বিষয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই নারী। তিনি যুব মহিলা লীগের একটি শাখার সভাপতি। ধামসোনা ইউনিয়নের মেম্বার । এর আগে এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে ওই নারী উল্লেখ করেছেন যে, ‘সরকার দলীয় প্রভাবশালী যুব লীগ ও ধামসোনা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমুলক কাজের কথা বলে আমাকে বিভিন্ন সময় পরিষদে ডেকে নেন। এরপর একা পেয়ে আমার শরীরের বিভিন্ন জায়গায় জোর করে হাত দেন।’ সামাজিক কারণে বিষয়টি কাউকে না বলে গোপন রাখেন তিনি। অভিযোগে আরও উল্লেখ করেছেন, ‘সর্বশেষ, যুব লীগের পদ ফিরেয়ে দিবেন, এমন কথা বলে তার সাথে আমাকে ঢাকা যেতে বলেন। আমি তার এমন প্রস্তাব প্রত্যাখান করি।’ এতে ইউপি সদস্য ওই নারীর প্রতি প্রচন্ডভাবে ক্ষিপ্ত হন। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে আশুলিয়ার থানা অভিযোগ করেন । এদিকে, নারী যৌন হয়রানি বিষয়টি অস্বীকার করে গ্রেফতারকৃত ইউপি বলেন, প্রায় দুই বছর আগে মঈনুল ইসলাম ভুইয়া আশুলিয়া থানা যুবলীগের যুগ্ন আহ্বায়ক হওয়ার পর বিভিন্ন ব্যক্তির জমি দখল করে নেয় । এসব ঘটনায় তার বিরুদ্ধে একাধিক জিডিও দায়ের করা হয়েছে । এছাড়াও আশুলিয়ার গাজিরচট এলাকার এ এম উচ্চ বিদ্যালয় ও কলেজের একটি পুকুর দখল করে মাছ বিক্রি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে । এদিকে মঈনুল ইসলাম ভুইয়া গ্রেপ্তার হওয়ায় সাভার ও আশুলিয়ায় অনেক যুবলীগ নেতা গা ঢাকা দিয়েছে। বিষয়টি নিশিচত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ রিজাউল হক দিপু। এঘটনায় তার বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি চাদাঁবাজী মামলা দায়ের করা হয়েছে মামলা নং (৫৩ )

Share.

Leave A Reply