কুমিল্লায় শিক্ষকের উপর হামলা-শিক্ষার্থীদের মানববন্ধনে দফায় দফায় সংঘর্ষ।।

Google+ Pinterest LinkedIn Tumblr +

অন নিউজ রিপোর্টার।।

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়ন চান্দলা কে বি হাই স্কুল এন্ড কলেজে গত ২০শে অক্টোবর রোজ রবিবার চান্দলা কে বি হাই স্কুল এন্ড কলেজ এর কারিগরি শাখার দশম শ্রেণির এক শিক্ষার্থীকে পরীক্ষা ফী বকেয়া থাকায় উক্ত শিক্ষার্থী সহ আর ও কিছু শিক্ষার্থীকে পরীক্ষা হল থেকে বাহির করে দেওয়া হয়।
এই পরিপেক্ষিতে উক্ত শিক্ষার্থীর অভিভাবকরা গত ২২ অক্টোবর সকাল ১০.০০ টার সময় চান্দলা কে বি হাই স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসের সামনে শিক্ষক শিক্ষার্থীদের সাথে এই রকম আচরণ করা হয় কেন তার বিচার চায়।
এক পর্যায়ে উক্ত শিক্ষার্থীর অভিভাবক ক্ষীপ্ত হয়ে চান্দলা কে বি হাই স্কুল এন্ড কলেজ সহকারী শিক্ষক মোঃ জামাল উদ্দিন মাষ্টার কে গত ২১ অক্টোবর রোজ সোমবার স্কুল ক্যাম্পাসে সকল শিক্ষার্থীদের সামনে চান্দলা গ্রামের উড়ারপাড় এলাকার মোঃ ছালাম(৫৫) ও তার ছেলেরা প্রকাশ্য স্কুল পাঙ্গনে সকল শিক্ষার্থীদের সামনে হামলা চালায়।।
পরে শিক্ষার্থীদের ক্ষোপে ক্ষীপ্ত হয়ে শিক্ষার্থী, স্কুল কমিটির ও উক্ত স্কুলের শিক্ষকের তৎপরতায় তাদেরকে স্কুল থেকে বিতারিত করা হয়।।
স্কুলের শিক্ষকের উপর হামলার প্রতিবাদে স্কুলের শিক্ষার্থীবৃন্দ এবং স্কুলের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে আজ সকাল ০৯.৩০ থেকে একটি মানববন্ধন আয়োজন করে শিক্ষার্থীরা।।
মানববন্ধন শিক্ষার্থীরা শিক্ষকদের গায়ে হাত-তাদের কি আছে কোন জাত?, শিক্ষক লাঞ্চনার বিচার চাই, ভিক্ষা নয় যোগত্যা দিয়ে পেয়েছি ঠাঁই,শিক্ষকের উপর হালাকারীর দৃষ্টান্ত মূলক শাস্তি চাই এই স্লোগান চান্দলা স্কুল এন্ড কলেজ থেকে শুরু করে চান্দলা বাজার সহ প্রধান প্রধান ফটক গুলোতে মানববন্ধন করে শেষে চান্দলা কে বি হাই স্কুল এন্ড কলেজ প্রধান শিক্ষকের কক্ষের সামনে শিক্ষার্থীরা অবস্থান করেন।।
এই সময় শিক্ষার্থীরা তাদের দাবি গুলো এবং বিভিন্ন স্লোগান দিয়ে পুরো স্কুল মুখোরিত করে রাখে।।
শিক্ষার্থীরা স্লোগান দেওয়ার সময় তখন একদল সন্ত্রাসী মানববন্ধনকারীরা শিক্ষার্থীদের বিভিন্ন বাদে দেয়।।
পরে এক পর্যায়ে মানববন্ধনকারী শিক্ষার্থীদের মাঝে একদল সন্ত্রাসী হামলা চালায়।।

Share.

Leave A Reply