সরকারী চাকুরীর আশায় বসে না থেকে নিজ উদ্যোগে কর্মসংস্থান তৈরী করুন-এমপি বাহার

Google+ Pinterest LinkedIn Tumblr +

মোঃ জহিরুল হক বাবু।।

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্বা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, বাংলাদেশ বর্তমান অগ্রযত্রায় সব চেয়ে বেশি ভুমিকা রেখেছে অবকাঠামো ও বিদ্যুৎ খাতের উন্নয়ন এবং এই দুই খাতসহ দেশের সকল উন্নয়নমূলক কাজের ৮৫% সম্পন্ন করেন ডিপ্লেমা প্রকৌশলীগন। বর্তমানে সরকারী চাকুরীর আশায় বসে না থেকে নিজ উদ্যোগে কর্মসংস্থান তৈরী করতে হবে।

আগামী দিনে সরকারের উন্নয়ন মুলক কর্মকান্ডে সম্পৃক্ত থেকে ২০৪১ সালের মধ্যে জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের উন্নত, সুখী-সমৃদ্ব বাংলাদেশ তথা জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গঠনে অবদান রাখার জন্য তিনি ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহব্বান জানান।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, আইডিইবির ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গনপ্রকৌশল দিবস’ ১৯ উপলক্ষে আইডিইবি কুমিল্লা জেলা শাখার উদ্যেগে শনিবার (৯ নভেম্বর) কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনে মুক্তিযোদ্বের প্রত্যাশিত সুখী-সম্দ্বৃ উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে লানিং বাই ডুয়িং হোক শিক্ষার ভিত্তি প্রতিপাদ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলি বলেন। তিনি আইডিইবি সদস্য প্রকৌশলীদের শুভেচ্ছা জ্ঞাপন করে তাদের দেশপ্রেমমুলক কাজের প্রশংসা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে অধ্যক্ষ রিহান উদ্দিন আইডিইবির জাতি গঠনমূলক কাজের প্রশংসা করেন এবং আইডিইবির সকল কাজের সমর্থন প্রদানের অঙ্গিকার ব্যক্ত করেন। সভাপতি ও বক্তব্যে মোঃ মোখলেছেুর রহমান বলেন, আইডিইবির জন্মের ইতিহাস এবং এবারের প্রতিপাদ্যের সংক্ষিপ্ত আলোকপাত করেন এবং ডিপ্লোমা প্রকৌশলীদের দেশপ্রেম মূলক কাজে অব্যহতভাবে সমর্থন প্রদানের জন্য প্রধান অতিথি এবং বিশেষ অতিথি সহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সাধারন সম্পাদক মো. হাফিজ উদ্দিন গনপ্রকৌশল দিবস ২০১৯ উপলক্ষে উপস্থিত অতিথিবৃন্দ, কুমিল্লার জনগন সমগ্র দেশবাসীকে শুভেচ্ছা জানান।

আলোচনা সভা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকির উদ্বোধন করেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী টাউনহল থেকে শুরু হয়ে নিউমার্কেট, জিলাস্কুল, ডিসি অফিস, পুলিশ লাইন ও কান্দিনপাড় হয়ে পুনরায় টাউনহল মাঠে এসে শেষ হয়।

Share.

Leave A Reply