২৭ ঘণ্টা পর জেলা শহরে বিদ্যুৎ, খবর নেই ৬ উপজেলায়

3

অনলাইন ডেক্স ।।

প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে শনিবার গভীর রাত থেকে অন্ধকারাছন্ন হয়ে পড়ে উপকূলীয় জেলা পটুয়াখালী। ২৭ ঘণ্টা পর সোমবার (১১ নভেম্বর) জেলা শহরে বিদ্যুৎ ব্যবস্থা সচল হলেও এখনও বিদ্যুৎহীন রয়েছে ছয় উপজেলা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আজ (১১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা শহরের বিদ্যুৎ সঞ্চালন লাইন ও বেসরকারি মোবাইল অপারেটরের নেটওয়ার্ক সচল করা হয়। তবে ছয় উপজেলায় বিদ্যুৎ ব্যবস্থা সচল করা সম্ভব হয়নি। আশা করা হচ্ছে সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সচল করা সম্ভব হবে।

পটুয়াখালী শহরের বাসিন্দা মীর আতিকুল ইসলাম সিহাব জানান, প্রবল বাতাসের কারণে বিদ্যুতের পাশাপাশি জেলার সব মোবাইল নেটওয়ার্ক বন্ধ ছিল।

শহরের সরকারি কলেজ এলাকার বাসিন্দা জহিরুল ইসলাম জানান, যদি ঘূর্ণিঝড় বুলবুল পূর্ণ শক্তি নিয়ে আমাদের ওপর আঘাত হানতো, তাহলে আমরা কীভাবে ঘুরে দাঁড়াতাম? যেখানে ঘণ্টায় ৫০-৬০ কি.মি. বাতাসের গতিতে আমাদের বিদ্যুৎ ব্যবস্থা সচল হতে সময় লাগে ২৭-৩০ ঘণ্টা।

আবদুল করিম নামে স্থানীয় এক বিশিষ্টজন জানান, দুর্যোগ আসলে সবাই বলে দ্রুত সময়ের মধ্যে সব ঠিক করে দিব। বাস্তবে জেলা প্রশাসন, পুলিশ, ডাক্তার আর সাংবাদিক ছাড়া কেউ সঠিকভাবে কোনো দায়িত্ব পালন করে না। সবাই শুধু কাগজ-কলমে আর ছবিতে কাজ করে।

তিনি আরও জানান, দুর্যোগ ব্যবস্থাপনায় সবেইকে আন্তরিক ও মানবিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

আরো পড়ুন