ইস্টার্ন ইয়াকুব প্লাজার গৌরবময় ১৯ বছর পূর্তি ও ২০তম বছরে পদার্পন

3

এমদাদুল হক সোহাগ।।

কুমিল্লা নগরীতে স্থাপিত প্রথম অভিজাত বিপনী বিতান ইস্টার্ণ ইয়াকুব প্লাজার গৌরবময় ১৯ বছর পূর্ণ করে ২০তম বছরে পদার্পন করেছে। গুণগত মান সম্পন্ন দেশি-বিদেশী পণ্য বিক্রি ও ক্রেতা সাধারণের সন্তুষ্টি অর্জনের মাধ্যমে দীর্ঘ পথ পাড়ি দিয়েছে আধুনিক এই বিপনী বিতানটি। ফ্লাইওভার নির্মানের কারনে মার্কেটের সামনের সড়কের সংস্কার কাজের জন্য ক্রেতাদের যাতায়াত ও গাড়ি নিয়ে আসতে সমস্যায় পড়ার কারনে গত তিন বছর অনেকটাই পিছিয়ে পড়ে প্রতিষ্ঠানটি।

তবে এবছরের শুরুর দিকে এক দরে পণ্য কেনাবেচা শুরুর পর থেকে আবারো জমজমাট হয়ে উঠেছে ইস্টার্ন প্লাজা। বর্তমানে ফ্লাইওভারের নিচে দুই লেনের প্রশস্ত সড়ক, পার্কিং ব্যবস্থা থাকার কারনে ক্রেতারা সহজেই যানজটের ঝামেলা ছাড়া কেনাকাটা করতে পারছেন। এদিকে মার্কেটের সামনে ফ্লাইওভারের নিচে সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মিত ফুলের বাগানের কারনে পরিবেশ আরো নান্দনিক হয়ে উঠেছে। ইস্টার্ন ইয়াকুব প্লাজায় ভ্যান্টিলেশন সুবিধা ও মার্কেটের ভেতর হাটার সুপ্রশস্ত রাস্তার কারনে ক্রেতারা কেনাকাটায় অনেক স্বাচ্ছন্দ্য অনুভব করেন।

 প্রতিষ্ঠানটির ১৯ বছর পূর্তি ও ২০ বছরে পদার্পন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় অত্যন্ত আনন্দঘন পরিবেশে কেক কেটে দিনটি পালন করে মার্কেটের দোকান মালিক ও ব্যবসায়ীরা। এসময় উপস্থিত ছিলেন, ইস্টার্ন ইয়াকুব প্লাজা দোকান মালিক সমিতির সভাপতি আলহাজ্ব নুরে আলম ভূইয়া, সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম ভূইয়া, সমিতির উপদেষ্টা মমিনুল ইসলাম, বেলায়েত হোসেন, সুজিত চন্দ্র দাস বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, কোষাধ্যক্ষ ওমর ফারুক, সদস্য হাসান মোর্শেদ, গিয়াস উদ্দিন, আব্দুর রব ভূইয়া লিটন, জাকির হোসেন, মাছুম আলম পলাশ, আরিফ উদ্দিন চৌধুরী প্রমুখ।   

আরো পড়ুন