টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’০১ রোহিঙ্গা নিহত

1

অনলাইন ডেক্স।।

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুর কবির (২৮) নামে এক রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। এ সময় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন।

শুক্রবার ভোর ৪টার দিকে উপজেলার হ্নীলা ইউপির লেদা ছ্যুরি খালের কেওড়া বাগানে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশি তৈরি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।নিহত নুর কবির মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার মোতালেবের ছেলে।

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, টেকনাফের লেদা বিওপির একটি বিশেষ টহলদল ছ্যুরি খালের পাশে বেড়িবাঁধ এলাকায় নিয়মিত টহলে গেলে কেওড়া বাগানে ৩-৪ জন লোককে মাটি খুঁড়তে দেখে। তাদের উপর টর্চের আলো ফেললে কালো পলিথিনে মোড়ানো একটি বস্তা মাটির নিচ থেকে বের করতে দেখে। এসময় বিজিবি এগিয়ে গেলে ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ছুঁড়ে। এতে দুই বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছুঁড়ে। এতে উভয়পক্ষের মধ্যে ৮ থেকে ১০ মিনিট গোলাগুলি হয়। এক পর্যায়ে গুলি করতে করতে পাচারকারীরা পালিয়ে যায়। গোলাগুলি থামার পর টহলদল ঘটনাস্থল তল্লাশি করে এক লাখ ২০ হাজার ইয়াবা, একটি দেশি তৈরি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত বিজিবির দুই সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

আরো পড়ুন