বুড়িচংয়ে সমাপনী পরীক্ষায় অনুপস্থিত ২৫০

2

বুড়িচং প্রতিনিধি।।

রোববার শুরু হয়েছে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। প্রথম দিনে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে ইংরেজি বিষয়। এবিষয়ে প্রশ্ন পত্র কিছুটা কঠিন হয়েছে বলে সংশ্লিষ্ট একাধিক শিক্ষক জানিয়েছে। এ কারণে কমল মতি অনেক শিক্ষার্থীকে পরীক্ষার হলে উত্তর পত্রে লিখতে গিয়ে হিমশিম খেতে হয়েছে। প্রথম দিনের ইংরেজি পরীক্ষায় প্রাথমিক সমাপনীতে ৫ হাজার ৯ শত ৩৩ জন শিক্ষার্থী মধ্যে অনুপস্থিত ১৪১ জন।

পরীক্ষায় অংশ গ্রহণ করেন ৫ হাজার ৭ শত ৯২ জন। অপর দিকে এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ১হাজার ২ শত ১৯ জন শিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ১০৯ জন আর পরীক্ষায় অংশ গ্রহণ করেন ১হাজার ১ শত ১০ পরীক্ষার্থী। এদিকে উপজেলার ৯ টি ইউনিয়নের মোট ২৬ কেন্দ্রে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রতিটি পরীক্ষা কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান এর  প্রতিনিধি গন বা পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, কেন্দ্র সচিব, হল সুপার গন নির্দেশনা অনুযায়ি সুষ্ঠু সুন্দর শান্তি পূর্ণ পরিবেশে পরীক্ষা নেয়। এর মধ্যে কালিকা পুর আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজ কেন্দ্র, বাকশীমুল উচ্চ বিদ্যালয় কেন্দ্র, বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হতে দেখা গেছে। 

আরো পড়ুন