কুমিল্লায় এক ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত!

5

অন নিউজ রিপোর্টার।।

কুমিল্লার দাউদকান্দি উপজেলার সদর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিঃ আব্দুস সালাম কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেন।

২৮ নভেম্বর উপসচিব স্বাক্ষরিত দাপ্তরিক আদেশটি সোমবার বিকেলে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌছাঁয়।

সূত্র জানায়, উপজেলার দাউদকান্দি উত্তর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ইঞ্জিঃ আব্দুস সালাম দায়িত্ব নেয়ার পর থেকে পরিষদের সদস্যদের নিয়ে মাসিক সভা না করা, বিধি বহির্ভূতভাবে ট্যাক্স এ্যাসেসমেন্টের জন্য এনজিও নিয়োগ করে এনজিওর সাথে যোগসাজসে আদায়কৃত টেক্সের টাকা আত্মসাৎ, এলজিএসপি প্রকল্পভূক্ত বাহেরচর তারিক সরকারের বাড়ীর সামনে নৌ-ঘাটলা নির্মাণ বাবদ এক লাখ টাকা, একই গ্রামের ইসমাইলের বাড়ী থেকে ফকির বাড়ী গোল চত্বর পর্যন্ত আরসিসি পাকা রাস্তার সাত লাখ ষাট হাজার টাকায় দু’টি প্রকল্প বাস্তবায়ন না করে অর্থ আত্মসাৎ এর অভিযোগ করেন পরিষদের সদস্যরা।

সহকারী কমিশনার, স্থানীয় সরকার কুমিল্লা কতৃক তদন্তে এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী গত ২৮ নভেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পরিষদের সদস্য ফারুক মেম্বার ও কাদির মেম্বার ক্ষোভের সাথে বলেন, আমরা নির্বাচিত হওয়ার পর একদিনও আমাদের কে নিয়ে কোন মিটিং করেনি চেয়ারম্যান। সাড়ে তিন বছর বেতন ভাতা পাইনি। তাই আমরা সকল সদস্য প্রায় ছয় মাস আগে মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে বিভিন্ন অনিয়মের লিখিত অভিযোগ দিয়েছিলাম।

আরো পড়ুন