অগ্নি দূর্ঘটনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে- জেলা প্রশাসক

158

মাহফুজ নান্টু, কুমিল্লা।।

অগ্নিকান্ডে প্রতি বছরই আমাদের দেশে অনেক ক্ষয়ক্ষতি হয়ে থাকে। এমনক্ষয়ক্ষতির জন্য হয় পারিবারিক-না হয় প্রাতিষ্ঠানিকভাবে আমরাই দায়ী। তবুও এমন অগ্নিদূর্ঘাটনাজনিত ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে সচেতনতা জরুরী। আজ বুধবার কুমিল্লা ফায়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সার্ভিস সপ্তাহ উদ্বোধন উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর এ কথা বলেন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো:আব্দুল্লাহ্ আল মামুন বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে যারা কর্তব্যরত আছেন তারা যে কোন দূর্ঘটনায় সবার আগে ক্ষিপ্র গতিতে এগিয়ে এসে নিজের জীবন বিপন্ন করে জানমালের ক্ষয়ক্ষতি নূন্যতম করতে ঝাপিয়ে পড়েন। এ সময় পুলিশ সুপার মো:আব্দুল্লাহ আল মামুন ফায়ার সার্ভিসের সক্ষমতা বৃদ্ধিও জন্য জেলা প্রশাসকের কাছে কিছু প্রস্তাবনা তুলে ধরেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য অভিবাধন সম্পাদক সাংবাদিক আবুল হাসানাত বাবুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার সহকারী পরিচালক প্রাণনাথ সাহা।

আলোচনা অনুষ্ঠানের পরে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সার্ভিস সপ্তাহ এর উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফায়ার সার্ভিস এর ওয়্যার হাউজিং ইন্সপেক্টও আবদুল মজিদ।

আলোচনা অনুষ্ঠান শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লার সদস্যরা অগ্নি নির্বাপনের উপর মহড়া প্রর্দশন করেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!