অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা লা লিগা

অনলাইন ডেস্ক।।

27
চীন, ইতালির পর মহামারি করোনাভাইরাসের বিস্তার সবচেয়ে বেশি এখন স্পেনে। দেশটিতে এখনও পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ২৩১১ জন। আক্রান্ত ৩৫ হাজারেরও বেশি। দেশটিতে করোনাভাইরাস মারাত্মক আকারে ছড়িয়ে পড়ার আগেই (১২ মার্চ) স্থগিত ঘোষণা করা হয়েছিল মেসিদের লিগ লা লিগা।
এবার র‌য়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে আলাপ করে লা লিগা কর্তৃপক্ষ এই লিগটিকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে দিয়েছে।
লা লিগা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়ে দিয়েছে, ‘স্পেন সরকার যতদিন না বলবে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে, খেলার মত উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে, ততদিন পর্যন্ত লা লিগা শুরু করা হবে না।’
বিবৃতিতে বলা হয়, ‘রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে যৌথভাবে একটি পরিস্থিতি পর্যবেক্ষণ কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিই সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছে, অনির্দিষ্টকালের জন্য লা লিগা স্থগিত করে দেয়ার জন্য। এই কমিটি স্পেন সরকার এবং সাধারণ প্রশাসনের সঙ্গে সমন্বয় করে যতদিন জনসাধারণের স্বাস্থ্যের জন্য ঝুঁকিমুক্ত পরিবেশ তৈরি না হবে ততদিন এই লিগ বন্ধ থাকবে।’
করোনাভাইরাস বিস্তারের শুরুর দিকে লা লিগা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছিল, ক্লোজ ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লা লিগার ম্যাচগুলো। এরপর ১২ মার্চ ঘোষণা দেয়া হয় লিগ স্থগিত করার। পরিস্থিতি খারাপ হওয়ার সঙ্গে সঙ্গে স্পেন প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ পুরো দেশকেই লকডাউনের ঘোষণা দেন। এখনও পর্যন্ত এই অবস্থাতেই রয়েছে স্পেন। তবুও প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।
লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ে তেবাস আশাবাদী মে মাসের মাঝামাঝি সময়ে আবার লিগ শুরু করতে পারবেন। কিন্তু স্পেন ফুটবলের কর্মকর্তারা ইএসপিএনকে জানিয়েছেন, তারা কোনো তারিখ এখন আর উল্লেখ করতে রাজি নন। কারণ, পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। উন্নতির কোনো সম্ভাবনা নেই।
আরো পড়ুনঃ
error: Content is protected !!