আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের পদত্যাগ

অনলাইন ডেস্ক ।।

55

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর। দুই মেয়াদে চার বছর দায়িত্ব পালনের পর আজ (বুধবার) পদত্যাগ করেছেন তিনি। আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

আইসিসি জানিয়েছে, নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা দায়িত্ব পালন করবেন। আগামী সপ্তাহের মধ্যে মনোহরের স্থলাভিষিক্ত খোঁজার প্রক্রিয়া শুরু করবে আইসিসি।

আইসিসি এক বিবৃতিতে বলেছে, ‘আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর দুইবারের দুই বছরের মেয়াদ শেষে পদত্যাগ করেছেন। আইসিসির বোর্ড আজ সিদ্ধান্ত নিয়েছে, যতদিন তার স্থলাভিষিক্ত নির্বাচিত না হবেন, ততদিন ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা চেয়ারপার্সনের দায়িত্ব পালন করবেন।’

এই পদে জোরেসোরে শোনা যাচ্ছে, মনোহরেরই স্বদেশি ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির নাম। যদি সৌরভ এই পদে লড়ার সিদ্ধান্ত নেন, তবে তিনি হতে পারেন শক্ত প্রতিদ্বন্দ্বী।

আরেকজনের নাম বেশ আলোচনায় আছে, তিনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান কলিন গ্রেভস। তবে সৌরভ ছাড়াও তার বড় বাধা হতে পারেন আইসিসির বর্তমান ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা।

সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট খাজা যদি নির্বাচনে জয়লাভ করেন, তবে তিনি হবেন পূর্ণ সদস্য দেশের বাইরে প্রথম আইসিসির চেয়ারম্যান।

এছাড়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানির নামও শোনা যাচ্ছে। এর আগেও তিনি আইসিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাকিস্তান ক্রিকেটের বিভিন্ন সূত্র থেকে তার নামটি প্রস্তাব করার কথা শোনা গেছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!