আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন কেভিন ও’ব্রায়েন

অনলাইন ডেস্ক।।

১৮২

ওয়ানডে ক্রিকেটের পর এবার টি-টোয়েন্টি থেকেও সরে গেলেন আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার কেভিন ও’ব্রায়েন। এর মধ্য দিয়ে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে মঙ্গলবার অবসরের ঘোষণা দেন কেভিন ও’ব্রায়েন। মূলত আসন্ন বিশ্বকাপে খেলতে না পারার হতাশার কারণেই ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন আইরিশ তারকা।

বিদায় বার্তায় ও’ব্রায়েন লিখেছেন, ‘দেশের হয়ে ১৬ বছরে ৩৮৯ ম্যাচ খেলার পর আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আশায় ছিলাম, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ক্যারিয়ার শেষ করব। কিন্তু গত বিশ্বকাপের পর আইরিশ দলে সুযোগ হচ্ছে না। আমার মনে হয়, নির্বাচক ও ম্যানেজমেন্ট অন্যভাবে চিন্তা করছে। আয়ারল্যান্ডের হয়ে খেলা প্রতিটি মিনিট আমি উপভোগ করেছি। মাঠে অনেক বন্ধু হয়েছে এবং জাতীয় দলের হয়ে খেলার সময় মনে রাখার মতো অনেক সুখস্মৃতি আমার আছে।’

সবশেষ গেল বিশ্বকাপে দলের হয়ে খেলেছিলেন ও’ ব্রায়েন। এরপর আর সুযোগ হয়নি আইরিশদের দলে।

আয়ার‍ল্যান্ডের জার্সিতে ১৫৩টি ওয়ানডে খেলে ৩ হাজার ৬১৯ রান করেছেন ও’ব্রায়েন। এর মধ্যে সেঞ্চুরি আছে দুটি, হাফসেঞ্চুরি আছে ১৮টি। ব্যক্তিগত সর্বোচ্চ ১৪২ রান। এ ছাড়া এই ফরম্যাটে বল হাতে নিয়েছেন ১১৪টি উইকেট।

অন্যদিকে টি-টোয়েন্টিতে মোট ১১০টি ম্যাচ খেলেছেন ১৯৭৩ রান। এক সেঞ্চুরি ও পাঁচ হাফসেঞ্চুরিতে ব্যক্তিগত সর্বোচ্চ ১২৪। টি-টোয়েন্টিতেও বল হাতে নিয়েছেন ৫৮টি উইকেট।

আরো দেখুনঃ
error: Content is protected !!