‘আবার উড়তে প্রস্তুত’: হাসপাতাল ছেড়ে সৌরভ বললেন,

অননিউজ ডেস্ক।।

105

অবশেষে ভক্ত-সমর্থকদের দুশ্চিন্তা থেকে মুক্তি দিয়ে হাসপাতাল ছাড়লেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি। মৃদু হার্ট অ্যাটাকের পর এখন প্রায় পুরোপুরি সুস্থ আছেন কলকাতার দাদা।আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় বেলা ১১টার কিছুক্ষণ পর দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন মহারাজখ্যাত এ সাবেক ক্রিকেটার। খবর এবিপি আনন্দ।

হাসপাতাল থেকে বের হয়ে সংবাদমাধ্যমে সঙ্গে কিছুক্ষণ কথা বলেছেন সৌরভ। পরে ব্যক্তিগত গাড়িতে করে নিজের বেহালার বাড়িতে চলে যান তিনি। এসময় তার আশপাশে ছিল কড়া পুলিশি পাহাড়া।

ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দে প্রকাশিত প্রতিবেদন মোতাবেক হাসপাতাল থেকে বেরিয়ে সৌরভ বলেছেন, ‘উডল্যান্ডস কর্তৃপক্ষকে ধন্যবাদ। এতদিন যারা আমার মঙ্গল কামনা করেছেন, এখানে থেকেছেন ধন্যবাদ তাদেরও। আমি আবারও উড়তে প্রস্তুত।’

এদিকে হাসপাতাল সূত্রের খবর, ছাড়পত্র দেয়া হলেও, সৌরভের স্বাস্থ্যের বিষয়টি হালকাভাবে ছেড়ে দিচ্ছেন না তারা। আজ বেলা ১২টায় দেবি শেঠির উপস্থিতিতে বসবে চিকিৎসকদের বৈঠক। যেখানে সিদ্ধান্ত হবে সৌরভের বাকি থাকা দুইটি এনজিওপ্লাস্টির ব্যাপারে।

উল্লেখ্য, গত শনিবার (২ জানুয়ারি) সকালে জিমনেসিয়ামে গিয়ে ব্যায়াম করার সময় সৌরভ গাঙ্গুলি জানান, তার বুকে ব্যথা করছে। হার্ট অ্যাটাকের কথা বুঝতে পেরে এরপর দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রয়োজনীয় পরীক্ষার পর দেখা গেছে, সৌরভের হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লক’ রয়েছে। ফলে শনিবার রাতেই এনজিওপ্লাস্টি করা হয়েছিল, বসানো হয়েছিল একটি স্টেন্ট। বাকি দুইটি স্টেন্টের বিষয়ে তখন সিদ্ধান্ত হয়নি।

পরে মঙ্গলবার সৌরভের সঙ্গে কথা বলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবি শেঠি। সৌরভের শারীরিক অবস্থা নিয়ে মেডিক্যাল বোর্ডের সঙ্গে আলোচনা করেন তিনি। পরে জানান, সৌরভের স্বাভাবিক জীবনে ফিরতে কোনও বাধাই নেই। তার হার্ট অত্যন্ত ভাল রয়েছে। এমনকি তিনি চাইলে ক্রিকেটও খেলতে পারবেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!