আবাসন সংকট সমাধানে চিরস্থায়ী বন্দোবস্তের প্রস্তাব সাদ্দামের

77

অনলাইন ডেক্স।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসন সংকটের স্থায়ী সমাধান ও বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের প্রস্তাব দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদাম হোসেন। রোববার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশনে এ প্রস্তাব করেন তিনি।

অধিবেশন শুরুর পর এ বছরের একমাত্র নতুন সিনেট সদস্য হিসেবে ডাকসু এজিএস সাদ্দাম হোসেনকে পরিচয় করিয়ে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সিনেট অধিবেশনে সাদ্দাম হোসেন বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়কে ঘিরে যাবতীয় সমস্যার সমাধান ও স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়তে শিক্ষার্থীদের আবাসন সংকটের স্থায়ী সমাধান হতে হবে। এজন্য আর কোনো চিরস্থায়ী অপেক্ষা নয়, শিক্ষার্থীদের স্বার্থে চিরস্থায়ী বন্দোবস্ত করতে হবে।’

তিনি আরও প্রস্তাব করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ভেতরে অবস্থিত পুলিশ ফাঁড়ি, আণবিক শক্তি কমিশনের জায়গা উদ্ধার করে সেখানে আবাসন, একাডেমিক ও গবেষণা সহায়ক শিক্ষা কার্যক্রমের পরিধি বৃদ্ধি করতে হবে।

‘করোনা সংকটকালীন আগামী এক বছরের জন্য শিক্ষার্থীদের থেকে সব রকম উন্নয়ন ফি নেয়া বন্ধ রাখতে হবে। করোনা সংকটের কারণে যে সেশনজট তৈরি হতে যাচ্ছে তা মোকাবিলায় সাপ্তাহিক দুইদিনের ছুটি বাতিলকরণ, অতিরিক্ত ক্লাস গ্রহণসহ অন্যান্য ব্যবস্থা চালু করতে হবে। অনলাইন ক্লাস সম্পর্কে শিক্ষার্থীদের পক্ষে যৌক্তিক সমাধান করতে হবে’-বলেন ঢাবি সিনেটের নতুন সদস্য।

এছাড়া অধিবেশনে ডাকসু নির্বাচনের ধারাবাহিকতা নিশ্চিত করতে ডাকসু নির্বাচনকে একাডেমিক ক্যালেন্ডারে অন্তর্ভুক্তি করারও দাবি জানান ডাকসু এজিএস সাদ্দাম হোসেন।

উল্লেখ্য, গত বছরের ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী সিনেট সদস্য পদ থেকে পদত্যাগের আবেদন করলে তা মঞ্জুর করা হয়। তার জায়গায় স্থলাভিষিক্ত হন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!