আমিরাতে পৌঁছেছেন বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর

143

অনলাইন ডেক্স।। সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। আমিরাত এয়ারলাইন্সের ‘ইকে-১২৮’ ফ্লাইটে করে রোববার রাত ১১টা ৫ মিনিটে (বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১টা ৫ মিনিট) দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। এর আগে অস্ট্রিয়াতে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন মোহাম্মাদ আবু জাফর।

দুবাইতে নিয়োজিত বাংলাদেশের কনসাল জেনারেল মুহাম্মদ ইকবাল হোসেন খান, আবুধাবি দূতাবাস ও দুবাই কনস্যুলেটের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে তাকে উষ্ণ সংবর্ধনা দেন।

বিমানবন্দরে আরও উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী, কমিউনিটি নেতা মোহাম্মদ মাহাতাবুর রহমান নাছির (সিআ ইপি), কমিউনিটি নেতা মোহাম্মদ আইয়ুব আলী বাবুল, কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, কমিউনিটি নেতা সাইফুউদ্দিন আহাম্মেদ, কমিউনিটি নেতা মোহাম্মদ জাকির হোসেন, কমিউনিটি নেতা মোহাম্মদ নাছির উদ্দিন কাউছার, কমিউনিটি নেতা মোহাম্মদ আব্দুল মান্নান, মিসেস মাহাতাবসহ আরও অনেকে।

মোহাম্মাদ আবু জাফর ১৯৯১ সালে পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন। তিনি এর আগে নেদারল্যান্ডস, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, দুবাই ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। তিনি শেরে-এ-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস এবং যুক্তরাষ্ট্রের প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন। প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সম্পর্কের ওপর পড়াশোনা করেন মোহাম্মাদ আবু জাফর।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান ভারতের হাই কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর কূটনীতিক মোহাম্মদ আবু জাফরকে সরকার আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়। কোভিড -১৯ এর কারণে তিনি এতদিন কর্মস্থলে যোগ দিতে পারেননি।

এই কূটনীতিক এর আগে দুবাইতে বাংলাদেশ কনসস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। তার পুনরায় আগমনে আমিরাতে প্রবাসীরা আনন্দ প্রকাশ করেছেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!