‘আ’লীগ মত প্রকাশের স্বাধীনতা হরণ করেছে’….প্রফেসর ড. শাহিদা রফিক

মো. সাজ্জাদ হোসেন, মুরাদনগর প্রতিনিধি।।

72

বিএনপির চেয়ার্পাসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা প্রফেসর ড. শাহিদা রফিক বলেছেন, বিশ্বের মধ্যে একমাত্র বাঙ্গালী জাতি আমরাই ভাষার জন্য রক্ত দিয়েছি। কিন্তুু বড় দু:খের বিষয় বর্তমানে আওয়ামীলীগ মত প্রকাশের স্বাধীনতা হরণ করেছে। শুধু তাই নয়, গণতন্ত্রের অন্যতম ধারক ও বাহক ভোটাধিকার প্রয়োগ থেকেও সাধারণ মানুষকে বঞ্চিত করেছে তারা।

গতকাল রোববার বিকেলে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানা বিএনপির উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শ্রীরামপুর হাইস্কুল মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ওইসব কথা বলেন।

তিনি বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, এখন এই দুর্দিনে দলের মধ্যে গ্রুপিং ও অপ-প্রচার না করে সাংগঠনিক ভাবে দলকে মজবুত করতে হবে। সামনে বিএনপির সুদিন। তাই সুফল ভোগ করতে হলে আমাদেরকে আরো ত্যাগ স্বীকার করতে হবে। আমরা যারা বিএনপির সৃষ্টি লগ্ন থেকে আছি তাদেরকে আরো সক্রিয় হতে হবে। যারা ভিন্ন দল থেকে এসে নিজের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ঘরে বসে পকেট কমিটি করবে তাদেরকে দলের হাইকমান্ড গ্রহন করবে না। দলীয় সিদ্ধান্ত হচ্ছে, ত্যাগি নেতাদের মূল্যায়ন করে মাঠ পর্যায়ে গিয়ে সম্মেলন করতে হবে।

উপজেলা বিএনপির সাবেক আহবায়ক উপাধ্যক্ষ সফিকুল ইসলামের সভাপতিত্বে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রিয় সহ-সাংগঠনিক সম্পাদক মোকছেদুর রহমান আবিরের উপস্থাপনায় বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এ জাহের মুন্সী, সাবেক প্রচার সম্পাদক আমিরুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মিনাজুল হক, উপজেলা যুবদলের সাবেক সভাপতি মামুনুর রশীদ সরকার, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক কামরুল হাসান ক্যানাল, কুমিল্লা উত্তর জেলা যুবদলের দপ্তর সম্পাদক বিল্লাল হোসেন রাজু, বিএনপি নেতা এনামুল আলম, যুবদল নেতা জহির উদ্দিন সিদ্দিক, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক নাছির, স্বেচ্ছাসেবক দল নেতা ইকেএম সেলিম।

আরো পড়ুনঃ
error: Content is protected !!