আলোচিত দুই গারো তরুণী ধর্ষণ মামলার ৫ আসামী রিমান্ডে

ময়মনসিংহ প্রতিনিধি।।

৯৮

ময়মনসিংহের হালুয়াঘাটে গারো সম্প্রদায়ের দুই কিশোরী ছাত্রীকে গণধর্ষণের মামলায় আটক পাঁচ আসামিকে রবিবার ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ ৭ দিনের রিামান্ড আবেদন করে আদালতে হাজির করে। ময়মনসিংহ বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্যাটের ৪র্থ বিচারিক আদালতের বিজ্ঞ বিচারক দেওয়ান মুনিরুজ্জামান ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ ও র‌্যাব-১৪ গারো স¤প্রদায়ের দুই কিশোরী ছাত্রীকে গণধর্ষণর মামলার ৬ আসামীকে গ্রেফতার করে। ৬ জনের মধ্যে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মামলার নথিভুক্ত ৪ আসামী ও একজন সন্দেভাজন আসামীসহ পাঁচ জনকে গ্রেফতার করে।
অন্যদিকে মামলার প্রধান আসামী রিয়াদকে র‌্যাব-১৪ জেলার গফরগাও থেকে গ্রেফতার করে ঢাকা র‌্যাব কার্যালয়ে পাঠিয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতারকৃত আসামিদের মধ্যে শরীফ মিয়া (২২),মিজানুর রহমান (২২), মিয়া হোসেন (২০),আব্দুল হামিদ (১৯),এবং রুকন মিয়া (২১)।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম বলেন, আটককৃত পাঁচ আসামীকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর রাতে ময়মনসিংহের হালুয়াঘাটে একটি বিয়ে বাড়ির অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে গণধর্ষণের শিকার হন দুই কিশোরী। এ ঘটনায় ৩০ ডিসেম্বর হালুয়াঘাট থানায় ১০জনকে আসামি করে ধর্ষণ মামলা করে ধর্ষনের শিকার এক কিশোরীর বাবা। এ ঘটনায় আসামিদের গ্রেফতার দাবিতে উত্তাল হয়ে উঠে জেলার সীমান্ত উপজেলা হালুয়াঘাটের গারো সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন এবং আসামীদের দ্রুত গ্রেফতার না করা হলে সারাদেশে বৃহত্তর আন্দোলনের হুমকী দেয় গারো সম্প্রদায়।

আরো দেখুনঃ
error: Content is protected !!