ঈদের ছুটিতে বাড়ি গিয়ে বোনকে আক্রান্ত করলেন ভাই

64

অনলাইন ডেস্ক।। মেহেরপুরের গাংনী উপজেলার নওয়াদাপাড়া গ্রামে করোনাভাইরাসে আক্রান্ত ভাইয়ের (৪২) সংস্পর্শে গিয়ে বোনও আক্রান্ত হয়েছেন।বৃহস্পতিবার (২৮ মে) সকালে নমুনা পরীক্ষায় ওই নারীর করোনা পজিটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন।

আক্রান্ত ব্যক্তি নরসিংদীতে একটি কোম্পানিতে কর্মরত। ঈদের ছুটিতে গত সপ্তাহে বাড়ি ফিরলে তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। ২৩ মে ওই ব্যক্তিসহ বাইরের জেলা থেকে ফেরা চারজনের করোনা শনাক্ত হয়। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে চারজনের বাড়িসহ ২৮ বাড়ি লকডাউন করা হয়। এরই মধ্যে নরসিংদী থেকে ফেরা ব্যক্তির সংস্পর্শে তার বোন আক্রান্ত হয়েছেন।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. সাদিয়া আক্তার বলেন, নরসিংদীফেরত ব্যক্তির পরিবারের সদস্যসহ সংস্পর্শে আসা ২৫ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ওই ব্যক্তির বোনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। বাকিদের নমুনা পরীক্ষার প্রতিবেদন এখনও হাতে আসেনি। আক্রান্ত ওই নারীর অবস্থা পর্যবেক্ষণের জন্য স্বাস্থ্য বিভাগের টিম তার বাড়িতে গেছেন বলেও জানান ডা. সাদিয়া।

প্রসঙ্গত, বৃহস্পতিবারে একজনসহ মেহেরপুরে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ জনে। আর করোনায় মৃত্যু হয়েছে একজনের। এর মধ্যে সুস্থ হয়েছেন পাঁচজন। বাকিরা হোম আইসোলেশনে সুস্থ রয়েছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!