ঈদের নাটক “সাক্ষী হাজির”

150

বেলাল একজন ভাড়ায় চালিত মানুষ। গ্রামের কোন মিছিল, জটলায় লোক বা কারো পক্ষে সাক্ষী দরকার হলে তাকে ভাড়া করা হয়। বেলালের কিছু লোকজন আছে। তাদের নিয়ে সদলবলে বেলাল গিয়ে দল ভারি করে আসে। বিনিময়ে টাকা পায়। এই ভাড়ায় খাটতে গিয়ে তাকে মাঝেমধ্যে বিপদেও পড়তে হয়

একবার এক মিছিলে অংশ নিয়ে দেখে, গুন্ডার দল তাদের মারতে তেড়ে আসছে। বেলাল ভেবেছিল, তারা মারবে না। পেছনে তাকিয়ে দেখে, তার দলের লোকজন ভয়ে পালিয়েছে। গুন্ডারা তাকে মেরে হাতে পায়ে ব্যান্ডেজ পরিয়ে দেয়। সেই বেলাল এক সাইকেল চুরির গ্রাম্য শালিসে চোরের পক্ষ নিয়ে সাফাই গায়। ফলে চোর বেকসুর খালাস। কিন্তু সাইকেল মালিক শিলা ক্ষেপে বাঘিনী রূপ ধারণ করে। সে হুমকি দিয়ে বেলালকে বলে, তার জীবন সে নরক করে ছাড়বে। পথে ঘাটে তাকে অপদস্ত করতে থাকে শিলা। বেলাল শিলাকে বিয়ে করে বসে। শুরু হয় আরেক দ্ব›দ্ব ও সংকট।

ইভ্যালি নিবেদিত নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আখম হাসান, উর্মিলা শ্রাবন্তী কর, কচি খন্দকার, মিলন ভট্ট, এস আই শহীদ, স্বর্নালী তন্বী, সুজিত বিশ্বাস, ধনু মিয়া ইমরান হোসনে তুহিন সহ আরো অনেকে। নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু, পরিচালনা দীপু হাজরা, প্রযোজনা করেছে জহিরুল ইসলাম সোহেল। নাটকটি ঈদের দিন সকাল ১১ টায় সিডি চয়েস ড্রামা ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!