ঈশ্বরগঞ্জে আগুনে ৭টি দোকান পুড়ে ছাই

ময়মনসিংহ প্রতিনিধি।।

৭৫

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌর মার্কেটে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে মার্কেটের ৭টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার মালামালের ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ওই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

জানা যায়, প্রতিদিনের মতো শুক্রবার রাত ১০টার দিকে ঈশ্বরগঞ্জ পৌর মার্কেটের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে চলে যায়। রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ মার্কেটের ভিতরে আগুন দেখতে পায় পথচারীরা। পরে পথচারী এবং মার্কেটের আশপাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু এসময় আগুন খুব দ্রুত ছড়িয়ে নিয়ন্ত্রনের বাইরে চলে যায়।
খবর পেয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রæত ঘটনাস্থলে এসে অনেক চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রনে না আসায় পার্শবর্তী নান্দাইল ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে ২টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর মার্কেটে লাগা আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনে। এসময় ওই মার্কেটের বিভিন্ন কাপড়, টুপি আতর,তসবিহ ও জায়নামাজের এবং জুতাসহ ৭টি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, পানির সন্ধান পেতে দেরি হওয়ায় আগুন নেভানোর কাজ শুরু করতে দেরি হয়। পরে পৌর এলাকার পাটবাজার মসজিদের পুকুরে পাম্প স্থাপন করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুর লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস ছাত্তার, ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়া।

আরো দেখুনঃ
error: Content is protected !!