একই স্থানে আ’লীগ-ছাত্রলীগের পাল্টাপাল্টি অনুষ্ঠান , ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি!

৫২৪

একই স্থানে আ’লীগ-ছাত্রলীগের পাল্টাপাল্টি অনুষ্ঠান আয়োজন করায় ফটিকছড়ি কলেজ ও বাস স্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ শুক্রবার (২৭ আগস্ট) ফটিকছড়ি কলেজ অডিটোরিয়ামে একই সময়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুইটি সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ফটিকছড়ি কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ সময়ে উক্ত এলাকার আশেপাশের ২০০ গজের মধ্যে সব ধরণের মিছিল-মিটিং, সভা-সমাবেশ নিষিদ্ধ এবং দু’জনের বেশি জমায়েতেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
এ সংক্রান্তে বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিনুল হাসান স্বারিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ আগস্ট সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। এতে আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিনুল হাসান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় জনস্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবাইকে নির্দেশ মেনে চলার আহ্বান জানান তিনি।
জানা গেছে, শুক্রবার বিকালে ফটিকছড়ি সরকারি কলেজ অডিটোরিয়াম উপজেলা আওয়ামী লীগের (একাংশ) উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভা ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়েছে। এরমধ্যে একই সময়ে একই স্থানে বঙ্গবন্ধু বাংলাদেশ শীর্ষক কর্মশালা করার ঘোষণা দিয়েছে ফটিকছড়ি কলজে ছাত্রলীগ। এ নিয়ে বৃহস্পতিবার দিনভর উভয় পরে মধ্যে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছিল। অবশেষে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ঐ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

আরো দেখুনঃ
error: Content is protected !!