এবার গেইলকেও ছাড়িয়ে গেলেন রিজওয়ান

অননিউজ ডেস্ক।।

৭০

গতকাল স্কটল্যান্ডের বিপক্ষে মাত্র ১৫ রানের ইনিংস খেলে এক বর্ষপঞ্জিকায় টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন রিজওয়ান। নিত্যনতুন রেকর্ড গড়া যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন মোহাম্মদ রিজওয়ান।

তারই ধারাবাহিকতায় এবার বিরাট কোহলির পর ক্রিস গেইলের মতো তারকা ক্রিকেটারকে পেছনে ফেলে দিলেন এই পাকিস্তানি ওপেনার। এতদিন এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ রানের মালিক ছিলেন ক্রিস গেইল। ২০১৫ সালে এই ক্যারিবিয়ান মারকুটে ব্যাটার করেছিলেন ১৬৬৫ রান।

গেইলকে ছাড়িয়ে যেতে কাল শারজায় স্কটল্যান্ডের বিপক্ষে রিজওয়ানের দরকার ছিল মাত্র ৫ রান। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ব্র্যাড হুইলকে ফ্লিক করে সিঙ্গেলস নিয়ে রিজওয়ান ভেঙে ছিলেন ৬ বছর আগের রেকর্ড। ২০১৫ সালে গেইল রেকর্ডটি করেছিলেন ছয়টি ভিন্ন দলের হয়ে। ২০২১ সালে এখন পর্যন্ত পাকিস্তান, মুলতান সুলতানস, খাইবার পাখতুনখাওয়া-এই তিনটি ভিন্ন দলের হয়ে রিজওয়ানের রান ১৬৭৬।

তার আগে, নামিবিয়ার বিপক্ষে গত ২ নভেম্বর আবুধাবিতে ৭৯ রান করে কোহলির এক পঞ্জিকাবর্ষের রানকে টপকে গিয়েছিলেন রিজওয়ান। ২০১৬ সালে ভারত ও রয়েল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুর হয়ে কোহলির মোট রান ছিল ১৬১৪ রান। সেদিন শুধু রানের দিক থেকে নয়, রিজওয়ান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে র‍্যাংকিং এবং গড়েও কোহলিকে টপকে গিয়েছিলেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!