কচুয়ায় প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

সাইফুল ইসলাম সুমন।।

৯৮

চাঁদপুরের কচুয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার ২০২১-২২ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উচ্চ ফলনশীল আউশ ধান উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি পুর্নবাসন কর্মসূচির আওতায় উপজেলার ৪ হাজার ২শ জন কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় ইউএনও মোতাছেম বিল্যাহ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, উপজেলা কৃষি অফিসার মো. সোফায়েল হোসেন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. জাহাঙ্গীর আলম লিটনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কচুয়া উপজেলার আউশ ধান উৎপাদন এলাকাগুলোতে এ কর্মসূচির আওতায় এক বিঘা জমি চাষ করার জন্য প্রতি কৃষককে ৫ কেজি উফশী ধান বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার বিনামূল্যে দেওয়া হয়। বীজ হিসেবে উচ্চ ফলনশীল ব্রিধান ৪৮, ব্রিধান ৮৫ এবং বিনা ধান ১৯ জাত দেয়া হয়।

এ কর্মসূচির আওতায় পৌরসভায় ১০০ জন, বিতারা ইউনিয়নে ২৬৫ জন, পালাখাল মডেল ইউনিয়নে ৬০ জন, কচুয়া (উঃ) ইউনিয়নে ৩৮০ জন, কচুয়া (দঃ) ইউনিয়নে ১৬৫ জন, কড়াইয়া ইউনিয়নে ৩০০ জন, গোহট (উঃ) ইউনিয়নে ৮৬০ জন, গোহট (দঃ) ইউনিয়নে ৮৬০ জন, আশ্রাফপুর ইউনিয়নে ১২১০ জনসহ মোট ৪২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এই সার ও বীজ বিতরণ করা হবে জানিয়েছে উপজেলা কৃষি অফিস।

আরো দেখুনঃ
error: Content is protected !!