কচুয়ায় শ্রী শ্রী রক্ষা কালি মন্দিরে দুর্ধর্ষ চুরি

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি।।

৭৫

চাঁদপুরের কচুয়ার সাচার জগন্নাথ ধাম শ্রী শ্রী রক্ষা কালি মন্দিরে গ্রিল কেটে দুর্ধুর্ষ চুরি সংঘটিত হয়েছে। বুধবার রাতে ওই মন্দিরে অজ্ঞাত চোরের দল মূল মন্দিরের গ্রিল কেটে ভিতরে পবেশ করে মন্দিরে মাথা বিগ্রহে থাকা ৩ ভরি স্বর্ন ও ২৪ ভরি রুপা লুটে নিয়ে যায়।

মন্দিরের ভিতরে দায়িত্বে থাকা পুরোহিতগন বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে তাদের দরজা বাহির থেকে বন্ধ দেখে লোকজন ডেকে এনে দরজা খুলে দেখে মন্দিরের স্বর্নালঙ্কার কে বা কাহারা নিয়ে যায়। মন্দিরের পুরোহিত দীপক চক্রবর্তী বলেন, বুধবার রাতে আমি মন্দিরে ছিলাম না।

ভিতরে আমার বাবা শান্তি চক্রবর্তী,ভাই ধনঞ্জয় চক্রবর্তী ও ছেলে রূপক চক্রবর্তী ছিল। সকালে দরজা খুলতে গিয়ে বাহির থেকে লক থাকায় অন্যলোক ডাক দিয়ে দরজা খুলে মন্দিরে ভিতরের চুরির দৃশ্য দেখতে পায়।

শান্তি চক্রবর্তী বলেন, ঘুম থেকে উঠে বাহির দিয়ে দরজা বন্ধ থাকায় পশ্চিম দিকে অনিল সেনকে দেখতে পেয়ে তাকে ডাক দিয়ে চাবি দেই। এসময় তিনি আমাদের দরজা খুলে দেন এবং চুরির দৃশ্য দেখতে পেয়ে সবাইকে অবগত করি। মন্দির কমিটির সভাপতি বটু কৃষ্ণ বসু বলেন, সকালে বিষয়টি শুনেছি।

এ বিষযে কচুয়া থানায় অভিযোগ করা হয়েছে। চুরির বিষয়টি খুবই দু:খজনক। মূল মন্দিরের সিসি ক্যামেরা তিন মাস ধরে বিকল কেন এমন প্রশ্ন করলে তিনি বলেন, সিসি ক্যামেরা বিকল হওয়ার বিষয়টি আমার জানা নেই । অন্যদিকে মন্দিরে চুরির ঘটনায় মন্দির কমিটির যথাযথ দায়িত্ব পালন নিয়ে স্থানীয় ভক্তবৃন্দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে ইউএনও দীপায়ণ দাস শুভ ও ওসি মহিউদ্দিন, পিবিআই, সিআইডি সহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে কচুয়া থানার ওসি মহিউদ্দিন বলেন, বিষয়টি অধিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!