কনকনে শীত পঞ্চগড়ে, তাপমাত্রা ৭.২ ডিগ্রি

ডেক্স রিপোর্ট।।

163
তাপমাত্রা আবারও কমেছে শীতের জেলা পঞ্চগড়ে। রোববার দিনে ঝলমলে সূর্যের আলো দেখা গেলেও সন্ধ্যার পর থেকে শুরু হয় মাঝারি পর্যায়ের শৈত্যপ্রবাহ। সোমবার সকালেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। রোববার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে সকাল থেকে ঘন কুয়াশা আর উত্তরের হিমেল বাতাসে স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিভিন্ন এলাকার দুঃস্থ শীতার্তরা খরকুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেছেন। তবে বেলা ১১টার দিকে সূর্যের আলো দেখা গেছে।
অব্যাহত কনকনে শীতে চরম দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে দৈনন্দিন আয় কমে গেছে পাথর-শ্রমিক, চা-শ্রমিক, নির্মাণ-শ্রমিক, কৃষি-শ্রমিক, রিকশা-ভ্যানচালকসহ দিনমুজুরদের।
পৌর শহরের মিঠাপুকুর এলাকার অটোরিকশাচালক ময়নুল ইসলাম বলেন, আমাদের সকালেই বের হতে হয়। তবে ঠান্ডার কারণে যাত্রীরা রিকশায় উঠতে চান না। রিকশা চালিয়ে সারাদিন ৬০০ টাকা পর্যন্ত আয় হয়। কিন্তু বর্তমানে আমাদের ২০০ টাকায় আয় হয় না।
তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ইনচার্জ রহিদুল ইসলাম বলেন, রোববার বিকেল পর্যন্ত সূর্যের আলো ছিল। কিন্তু সন্ধ্যার পর থেকে শুরু হয় কনকনে শীত। সোমবার সকালেও তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এই পর্যায়কে মাঝারি শৈত্যপ্রবাহ বলা হয়।
আরো পড়ুনঃ
error: Content is protected !!