করোনায় প্রাণ হারালেন সিবিএস নিউজের প্রডিউসার মারিয়া

অনলাইন ডেস্ক।।

45
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজের একজন বার্তা প্রযোজকের মৃত্যু হয়েছে। নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ৫৪ বছর বয়সী ওই নারী প্রাণ হারান। সিবিএস কর্তৃপক্ষ টুইটারে দেওয়া এক বার্তায় তাদের ‘অত্যন্ত প্রিয়’ মারিয়া মারকেডারের মৃত্যুর কথা জানিয়েছে।
কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে তিনি নিউইয়র্কের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। অন্য রোগে আক্রান্ত হয়ে তিনি গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে ছুটিতে ছিলেন। তিন দশক ধরে তিনি যুক্তরাষ্ট্রের প্রভাবশালী এই গণমাধ্যমে কাজ করছিলেন। সম্প্রতি সংবাদমাধ্যমটির ট্যালেন্ট স্ট্রাটেজি বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
সিবিএস কর্তৃপক্ষ জানিয়েছে, ‌‘বিগত ২০ বছর ধরে ক্যানসার ও অন্যান্য সংশ্লিষ্ট রোগের সঙ্গে লড়াই করছিলেন তিনি। অনেক চিকিৎসা ও সার্জারি করা হয়েছে তার দেহে। সিবিএস নিউজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লরিও ওরল্যান্ডো বলেন, ‘মারিয়া ছিল সবার বন্ধু।’
যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা এখন প্রায় ১ লাখ ৪০ হাজার। সবচেয়ে বেশি আক্রান্ত নিউয়র্কে। সেখানে প্রায় ৬০ হাজার মানুষের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এছাড়া দেশটিতে করোনায় ২ হাজার ৪৩৮ মৃত্যুর মধ্যে ১ হাজারই নিউইয়র্কের বাসিন্দা।
আরো পড়ুনঃ
error: Content is protected !!