করোনায় মৃতের সংখ্যা ৪২ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক।।

23

 

প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস ডিসেম্বরে চীনের হুবেই থেকে ছড়িয়ে পড়ার পর গত তিন মাসে বিশ্বের ৪২ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে আট লাখের বেশি মানুষ।
জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুয়ায়ী, বুধবার সকাল পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৪২ হাজার ১৫১ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৮ হাজার ৭৮৫ জন।
করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ১২ হাজার ৪২৮ জন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ইতালির প্রতিবেশি স্পেনে। দেশটিতে বুধবার সকাল পর্যন্ত ৮ হাজার ৪৬৪ জনের মৃত্যু হয়েছে।
এই ভাইরাসে তৃতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে ফ্রান্সে ৩ হাজার ৫২৩ জন। চতুর্থ সর্বোচ্চ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৩ হাজার ৪১৫। এবং ভাইরাসটির উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা ৩ হাজার ৩০৯। ইরানে ২ হাজার ৮৯৮ জন মারা গেছে।
এছাড়া যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে ২৫ হাজার ৪৭৪ জন। দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা এক হাজার ৭৮৯ জন। নেদারল্যান্ডসও মৃতের সংখ্যা এক হাজার ছাড়িয়ে ঠেকেছে এক হাজার ৩৯ জনে।
বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত দেশে মারা গেছেন ৫ জন, আক্রান্ত হয়েছেন ৫১ জন। সুস্থ হয়েছেন ২৫ জন।
এদিকে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে আক্রান্তের সংখ্যা এক হাজার ৩৯৭ জন। মারা গেছে ৩৫ জন। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯১৪ জন, প্রাণহানি ঘটেছে ২৬ জনের। নেপাল, ভুটান ও মিয়ানমারেও এই ভাইরাস ছড়িয়েছে।
আরো পড়ুনঃ
error: Content is protected !!