করোনা প্রতিরোধে কামারখন্দ উপজেলা সমাজ কল্যাণ সংস্থার উদ্যােগে মাস্ক ও লিফলেট বিতরণ

নাজমুল হোসেন , সিরাজগঞ্জ প্রতিনিধি।।

53

সিরাজগঞ্জ শহরে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ‘করোনা সচেতনতায় মাস্ক ও জনসচেতনতায় কামারখন্দ উপজেলা সমাজ কল্যাণ সংস্থার উদ্যােগে মাস্ক ও লিফলেট বিতরণ প্রচার মাইকিং ব্যবস্থা,এবং লিফলেট নিশ্চিতকরণ কর্মসূচি’ পালন করেছে কামারখন্দ উপজেলা সমাজ কল্যাণ সংস্থা। শনিবার (৩ এপ্রিল ) বেলা ১১ টা থেকে দুপুর পর্যন্ত কামারখন্দ উপজেলা সমাজ কল্যাণ সংস্থা বাজার স্টেশনের মির্জা আব্দুল লতিফ চত্বরে থেকে শুরু করে এস এস রোড হয়ে সিরাজগঞ্জ প্রেসক্লাবে গিয়ে এক সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে মাস্ক ও লিফলেট বিতরণ কর্মসূচি শেষ হয় ।

মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্যে রাখেন কামারখন্দ উপজেলা চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ সবুজ। এসময় সাবেক অধ্যক্ষ এস এম ওয়াজেদ আলীর সভাপতিত্বে এবং যুগ্ন সম্পাদক মোঃ ইকবাল হোসেন এর সঞ্চালনায় অন্যান্যদের বক্তব্য রাখেন , এ্যাডঃ বিমল কুমার দাস ,এ্যাডঃ রজব আলী সরকার , সাধারণ সম্পাদক মোঃ আবুল খায়ের সেলিম , মোঃ রফিকুল ইসলাম বাবু, কার্যকরী সহ সভাপত এসএম জহুরুল ইসলাম , সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, জেলা বাসদের সভাপতি নব কুমার, বাবু রঞ্জুর কুমার হালদার,সদস্য ছাম্মি আহামেদ আজমীর প্রমূখ।

বক্তরা বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনগণের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। পৃথিবী আজ আক্রান্ত, সেখান থেকে নিজেদের রক্ষা করতে হলে একে অপরকে সহায়তা করতে হবে।যদি একজন ব্যক্তি আক্রান্ত হয়, তবে সে পরিবারকেও আক্রান্ত করতে পারে। আজ সারা বিশ্বে আক্রান্তের সংখ্যায় বাংলাদেশ এখনও ভালো অবস্থায় আছে। এজন্য আত্মতৃপ্তিতে না থেকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আমাদের আরও বেশি সচেতন থাকতে হবে এবং অন্যদেরও সচেতন করতে হবে। আগামীতে জনকল্যাণমূলক আরও বড় কর্মসূচিরও আশাবাদ ব্যক্ত করা হয় ।

মাস্ক বিতরণকালে পথচারীদের সচেতনতামূলক উপদেশ দেওয়া হয়। প্রাথমিকভাবে মাস্কই আমাদের ভরসা। তাই মাস্ক ছাড়া বাইরে বের হওয়া ঠিক নয়। যারা মাস্ক ব্যবহার করছে না, তারা নিজেদের পাশাপাশি অন্য পথচারীদেরও ঝুঁকিতে ফেলছে। রাস্তায় বৃদ্ধরাও চলাচল করে, ফলে আমাদের করোনার সংক্রমণ রোধে করোনা সম্পর্কিত সচেতনতা বার্তা সারাবিশ্বেই পৌঁছে দেওয়া জরুরি।এসময় সহ সেক্রেটারির মোঃ মোস্তাফিজুর রহমান , মোঃ মরিছল ইসলাম , আতাউর রহমান সুজন, বিটিভির জেলা প্রতিনিধি গাজী শাহাদাত হোসেন ফিরোজী সহ সংস্থার সকল সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!