কর অঞ্চল কুমিল্লার উদ্যোগে জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক।।

39
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে কর অঞ্চল কুমিল্লা। দিবসটি উদযাপন উপলক্ষে কর অঞ্চল কুমিল্লায় সোনালী আঁশের তৈরি ফাইল কভার উদ্বোধন করা হলো।
সোনালী আঁশ পাটের তৈরি নথি ব্যবস্থা চালুর মাধ্যমে মুজিববর্ষের শুভ সূচনা করলো কর অঞ্চল কুমিল্লা। কর অঞ্চল কুমিল্লার সূত্রে জানা যায়, কর কমিশনার মাহবুবুর রহমানের অগ্রণী ভুমিকায় মুজিব জন্মশতবর্ষে এই ব্যতিক্রম উদ্যোগটি চালু হলো।
কর কমিশনার মো: মাহবুবুর রহমান বলেন, কর অঞ্চল কুমিল্লার অতিরিক্ত কর কমিশনার সাধন কুমার রায় এই উদ্ভাবনী প্রস্তাব আনলে তিনি সানন্দে অনুমোদন করেন। তিনি আরো বলেন, এই নথি সকল অফিসে ব্যবহার করলে এর মাধ্যমে পরিবেশবান্ধব কর্ম পরিবেশ তৈরি হবে এবং সোনালী আঁশ পাট ব্যবহারের মাধ্যমে এসডিজি অর্জনে বাংলাদেশ একধাপ এগিয়ে যাবে। পরিবেশ বান্ধব এই উদ্যোগ সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে সহায়তা করবে বলেও কর কর্মকর্তারা অভিমত ব্যক্ত করেন।
সোনালী আঁশের তৈরি ফাইল কভার উদ্বোধন
এদিকে, মঙ্গলবার সকালে কর অঞ্চল কুমিল্লায় মুজিব শতবর্ষের সূচনা হয় জাতীয় সংগীতের সাথে সাথে পতাকা উত্তোলনের মাধ্যমে। পতাকা উত্তোলন করেন কর কমিশনার মোঃ মাহবুবুর রহমান। এসময় কর অঞ্চল কুমিল্লার ছয় জেলার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে কর ভবনের সম্মেলন কক্ষ ময়নামতিতে সকল কর্মকর্তাদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রাণবস্ত আলোচনা হয়।
আলোচনায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ মেনে সরকারি কর্মচারীদের জন্য তাঁর দেয়া নির্দেশনা অনুযায়ী জনগণের সেবক হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। মুজিববর্ষে অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সোনার বাংলা গড়ে তোলার জন্য আয়কর আদায়ে কর্মকর্তাগণ অধিকতর তৎপর হবেন এবং করদাতাগণকে আয়কর প্রদানে আরো উদ্বুদ্ধ করা হবে বলে প্রত্যাশা ব্যক্ত করা হয়। বাদ জোহর কর ভবন প্রাঙ্গণের মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
ক্যাপশন: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে কর অঞ্চল কুমিল্লা। দিবসটি উদযাপন উপলক্ষে কর অঞ্চল কুমিল্লার কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলন শেষে সোনালী আঁশ পাটের তৈরি ফাইল কভারের শুভ উদ্বোধন করেন কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার মো: মাহবুবুর রহমান। এসময় কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার কর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আরো পড়ুনঃ
error: Content is protected !!