কর অঞ্চল -কুমিল্লা’র উদ্যোগে জাতীয় আয়কর দিবস ২০২১ উদযাপন

এমদাদুল হক সোহাগ, কুমিল্লা প্রতিনিধি।।

৪১৯

কর অঞ্চল- কুমিল্লা’র (কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী ও লক্ষীপুর জেলা) উদ্যোগে জাতীয় আয়কর দিবস ২০২১ পালিত হয়েছে। ‘মুজিববর্ষের অঙ্গীকার, সবাই মিলে দেবো কর’ স্লোগানকে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সারাদেশে দিবসটি উদযাপন করছে।

দিবসটির প্রতিপাদ্য ‘কর আহরণে করদাতাদের অংশগ্রহণ নিশ্চিত করে মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়ন’। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে আটটায় কুমিল্লা নগরীর কান্দিরপাড় নজরুল এভিনিউ কর ভবন প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন করেন কর অঞ্চল- কুমিল্লা’র কর কমিশনার মিজ সফিনা জাহান।

এসময় কর অঞ্চল -কুমিল্লা’র অতিরিক্ত কর কমিশনার সৈয়দ জাকির হোসেন, যুগ্ম কর কমিশনার মোহাম্মদ শাহ আলম, যুগ্ম কর কমিশনার শাহাদাৎ হোসেন, উপ কর কমিশনার, সদর দপ্তর (প্রশাসন) মো: আরিফুল হাসান মজুমদার, উপ কর কমিশনার মো: শরিফুল ইসলাম, উপ কর কমিশনার মিজ্ জাকিয়া জাফরিন, অতিরিক্ত সহকারি কর কমিশনার মনির আহম্মদ প্রমুখ কর্মকর্তা/কর্মচারী ও করদাতারা উপস্থিত ছিলেন।

কর কমিশনার মিজ সফিনা জাহান জানান, করদাতাদের কর প্রদানে উৎসাহিত করার জন্য জাতীয় আয়কর দিবস পালন করা হয়। কর বিভাগের জন্য নভেম্বর মাসটি খুবই গুরুত্বপূর্ণ, এ মাসে সর্বোচ্চ পরিমাণ রিটার্ন দাখিল ও কর আহরন হয়ে থাকে। দেশের উন্নয়নে আয়কর খুবই গুরুত্বপূর্ণ।

কুমিল্লার আওতাধীন ছয়টি জেলা কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লক্ষীপুর ও ফেনীতে কর অফিসগুলোতে জাতীয় আয়কর দিবস পালিত হচ্ছে। কর বান্ধব পরিবেশে করদাতাদের স্বত:স্ফূর্তভাবে আয়কর দেয়ার জন্য কর কমিশনার আহবান জানান।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!