কাঠালিয়ায় আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

৫৭

ঝালকাঠির কাঠালিয়ায় নিয়োগ জালিয়াতি, দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আবুল বসার বাদশা’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঝালকাঠি সিনিয়ন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আবুল কালাম আজাদ এর আদালত মামলাটির চার্জশিট আমলে নিয়ে সাবেক অধ্যক্ষ আবুল বসার বাদশা’র বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আবুল বসার বাদশা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলার বানাই গ্রামের মৃত মোমিন উদ্দিন হাওলাদারের ছেলে।

মামলার বিবরণে জানাযায়, আবুল বসার বাদশা আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজে উপাদ্যক্ষ পদে ৩১ মার্চ ২০১৫ তারিখ যোগদান করে ৩০ এপ্রিল ২০১৬ পর্যন্ত কর্মরত ছিলেন। পরে ১ মে ২০১৬ তারিখে সনদ জালিয়াতির মাধ্যমে ওই কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। তারপর থেকে তিনি কলেজের নিয়োগ বানিজ্য, নিয়োগ জালিয়াতি, দূর্নীতি ও কলেজের তহবিল থেকে ৫১ লাখ ৪৭ হাজার টাকা আত্মসাত করেন।

এসব অভিযোগে গত ১০ মার্চ ২০২০ তারিখে তাকে কলেজ থেকে চ‚ড়ান্ত বরখাস্ত করা হয়। পরে কলেজের সহকারী অধ্যাপক সমীর কুমার সাহাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমী কুমার সাহা বাদী হয়ে নিয়োগ জালিয়াতি, দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশার বিরুদ্ধে ঝালকাঠি আদালতে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে একটি মামলা (মামলা নং- সিআর-১৭১/২০) দায়ের করেন।

এ ব্যপারে আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমীর কুমার সাহা বলেন, বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশা সনদ জালিয়াতির মাধ্যমে কলেজের অধ্যক্ষ হয়েছেন। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে কলেজে নিয়োগ বানিজ্য, নিয়োগ জালিয়াতি, দূর্নীতি ও কলেজ তহবিল থেকে ৫১ লাখ ৪৭ হাজার টাকা আত্মসাত করেছেন। যার প্রেক্ষিতে কলেজ গভানিং বডির সিদ্ধান্ত মোতাবেক আমি তার বিরুদ্ধে মামলা করেছি। এ মামলায় সিআইডির দীর্ঘ তদন্ত শেষে গতকাল বৃহস্পতিবার আদালতে নির্ধারিত তারিখে হাজির না হওয়ায় বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বিজ্ঞ আদালত।

এ বিষয়ে জানতে বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশাকে মোবাইল ফোনে কল করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!