কুমিল্লায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী লোক সাংস্কৃতিক উৎসব

ফজলুল হক জয়

৪০৬

নতুন বছরের শুরুতেই কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী টাউন হলের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মঞ্চে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী । জেলা কালচারাল অফিসার আয়াজ বাবুদের করাত দিয়ে জানা যায় যে, আগামী ০১-০২ জানুয়ারী ২০২২ প্রতিদিন বিকেল চারটায় দুই দিনব্যাপী চলবে এই অনুষ্ঠানটি।

তিনি আরো বলেন “ফেসবুক এবং ইন্টারনেটের এই যুগে বাংলার ঐতিহ্য এই লোকসংস্কৃতি হারিয়ে যাচ্ছে, আমরা হারানোপ্রায় ঐতিহ্যকে পুনরুদ্ধারের লক্ষ্যে এই উৎসবের উদ্যোগ নিয়েছি। যেখানে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে শিল্পীরা বিভিন্ন বাউল গান, কবি গান, মুর্শিদি গান,লোকনৃত্য, ছাদ ফেটানোর গান, ভাটিয়ালি গান, মলওয়া গান, ভান্ডারী গান প্রভৃতি উপস্থাপন করবেন ”

উৎসবের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লার 6 আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এবং অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক। উদ্বোধনী অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন কুমিল্লা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহাদাত হোসেন ।

সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা জেলার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যথাক্রমে অধ্যক্ষ ডঃ আবু জাফর খান এবং প্রফেসর শান্তিরঞ্জন ভৌমিক। সভাপতিত্ব করবেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ শওকত ওসমান

আরো দেখুনঃ
error: Content is protected !!