কুমিল্লার দেবীদ্বারে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি।।

৪৭

কুমিল্লার দেবীদ্বারে পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলায় তিন সাংবাদিক আহত হওয়ার ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। হামলায় আহত সাংবাদিক মো. শাহিদুল ইসলাম বাদী হয়ে শুক্রবার বিকেলে অভিযোগ করেন।

থানার অভিযোগ ও আহত সাংবাদিকদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে দেবীদ্বার উপজেলার বরকামতা গ্রামে স্বর্নকার পাড়ায় স্থানীয় জাকির হোসেন মেম্বার ও আবদুর রহমানের নেতৃত্বে জোরপূর্বক ইঊছুফ মিয়ার বাড়ি দখল নেওয়ার উদ্দেশ্যে হামলা চালিয়ে বাড়ি ঘরে ভাংচুর চালায়। এমন সংবাদের ভিত্তিতে দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি মোঃ শাহিদুল ইসলাম, মাইটিভির দেবীদ্বার প্রতিনিধি মোঃ সোহেল রানা ও ক্যামেরা পার্সন ইসহাক হাসান ঘটনাস্থলে ছুটে যায়।
সেখানে বাড়ি ঘর ভাংচুরের ছবি ও ভিডিও ধারণ করতে গেলে জাকির হোসেন মেম্বারের নেতৃতে ২৫-৩০ জন সন্ত্রাসী সাংবাদিকদের উপর অর্তকিত হামলা চালিয়ে তাদের বেধড়ক পিটিয়ে আহত করে।

ওই সময় হামলাকারীরা মাইটিভির ক্যামেরা, ৪টি মোবাইল, নগদ টাকা, চশমা ছিনিয়ে নেয় এবং সাংবাদিকদের দু’টি মোটর সাইকেল ভাংচুর করে। পরে হামলাকারীরা তাদের প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ করে রাখে। স্থানীয়রা তাদের উদ্ধারপূর্বক দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা দেন।

ওই ঘটনায় শুক্রবার বিকেলে হামলায় আহত সাংবাদিক মো. শাহিদুল ইসলাম বাদী জাকির হোসেন মেম্বার ও আবদুর রহমানের নাম উল্লেখ্য পূর্বক আরো অজ্ঞাতনাম ২৫-৩০ জনকে আসামী করে দেবীদ্বার থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।

এ ব্যপারে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান শুক্রবার সন্ধায় সাংবাদিক শাহিদুল ইসলাম কর্তৃক অভিযোগ দাখিল করার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগটি তদন্তাধীন এবং প্রমান পেলে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চালাব।

অপরদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে রাতেই দেবীদ্বার উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে প্রেসক্লাব সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল’র সভাপতিত্বে এক জরুরী বৈঠক বসেন। ওই বৈঠকে হামলাকারীদে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। ওই ঘটনায় দেবীদ্বারের সাংবাদিক ও সূধী সমাজ দেবীদ্বার নিউমার্কেট স্বাধীনতা চত্বরে শনিবার ১১টায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছেন।

আরো দেখুনঃ
error: Content is protected !!