কুমিল্লার নতুন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান দায়িত্ব নিলেন

কুমিল্লা প্রতিনিধি।।

128

রোববার (৭ মার্চ ) সকালে কুমিল্লার নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করলেন মো. কামরুল হাসান।দায়িত্ব হস্তান্তরের সময় বিদায়ী জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর উপস্থিত ছিলেন।এ সময় নবনিযুক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল হাসানকে ফুলেল শুভেচ্ছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। তার আগে তিনি হবিগঞ্জের জেলা প্রশাসক ছিলেন। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

এদিকে কুমিল্লার ডিসি হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো: আবুল ফজল মীরকে উপসচিব সুরক্ষা সেবা বিভাগে পদায়ন করা হয়েছে।জানা যায়, কুমিল্লা নবাগত জেলা প্রশাসক মো. কামরুল হাসান এর আপন ছোট ভাই ও লক্ষ্মীপুরের জেলা প্রশাসক। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আপন দুই ভাইয়ের দুটি জেলার প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার ঘটনা।

তাঁদের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদরে।জেলা প্রশাসকের বাবার নাম কাশেম আলী। তিনি প্রথম জীবনে শিক্ষক ও পরবর্তীতে রেলওয়ে স্টেশন মাস্টার ছিলেন। মায়ের নাম সাজেদা খাতুন (রত্নগর্ভা)। তাঁরা ৫ ভাই ও ৪ বোন। তাদের মধ্যে ৬ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ভাই-বোনদের মধ্যে চারজনই সরকারি কর্মকর্তা (বিসিএস ক্যাডার)।

বড় ভাই কামরুল হাসান নবাগত কুমিল্লার জেলা প্রশাসক, তার পরের জন আনোয়ার হোসেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক। এক ভাই রাজধানীর নিউরো সায়েন্স ইন্সটিটিউটের সহকারী রেজিস্ট্রার (বিসিএস ২৮তম ব্যাচ)। এক বোন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (এএসপি) দায়িত্বে আছেন (বিসিএস-৩১তম ব্যাচ)। আরো দুইজন বিসিএসের প্রস্তুতি নিচ্ছেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!