কুমিল্লায় করোনা প্রতিরোধে কমিটি গঠন

মো. হাবিবুর রহমান, মুরাদনগর।।

44
করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক সঙ্গ নিরোধ এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে দেশের কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নে সরকারী নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার একটি কমিটি গঠন করা হয়েছে।
ইউপি চেয়ারম্যান শাহজাহান বিএসসিকে সভাপতি, ইউপি সচিব নাইম সরকারকে সদস্য সচিব ও মুরাদনগর প্রেসকাবের সাধারন সম্পাদক শরিফুল আলম চৌধুরীকে কোঅপ্ট সদস্য করে ২৬ সদস্যের এ কমিটি গঠন করা হয়।
কমিটির অপর সদস্যরা হলেন- দারোরা ইউনিয়ন যুবলীগের সভাপতি কুদ্দুস মিয়া, বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা প্রত্যাশা’র রুহুল আমীন ও পালাসুতা গ্রামের ফকির আলমগীর, শ্রীকাইল সরকারী কলেজের প্রভাষক জাকির হোসেন, দারোরা দীনেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক অহিদুর রহমান, কাজিয়াতল রহিম রহমান মোল্লা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক জামাল উদ্দিন, কাজিয়াতল দনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক ইদ্রিস সরকার, দারোরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক ফরিদ উদ্দিন, কাজিয়াতল গ্রামের সাবেক মেম্বার জালাল উদ্দিন, দারোরা গ্রামের আওয়ামীলীগ নেতা আবুল হাশেম, দারোরা ইউপি স্বাস্থ্য পরিদর্শক সামসুন্নাহার সাকী, দারোরা ইউপির সংরতি মহিলা সদস্য সালমা আক্তার, তাহেরা বেগম, শাহনাজ ইউসুফ, ইউপি সদস্য মমিনুল ইসলাম মমিন, নাজিম উদ্দিন, দেলোয়ার হোসেন, আবদুর রব, আলা উদ্দিন, ফজলুর রহমান, কাজী জহিরুল ইসলাম, রমিজ উদ্দিন ও ফজলুর রহমান। ইতোমধ্যে এ কমিটি করোনাভাইরাস সংক্রমণ প্রতিহতের জন্য কাজ শুরু করেছে।
উপজেলা প্রশাসন ও দারোরা ইউপি সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষে এ কমিটি গঠন করা হয়েছে। উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষে জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিদেশ ফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করা এবং বিশেষ নজরদারির ব্যবস্থা করাসহ অন্যান্য কার্যক্রম গ্রহণ করবে এ কমিটির সদস্যরা।
এসব কার্যক্রমের মধ্যে স্থানীয় এলাকায় করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থাসহ নিরবচ্ছিন্নভাবে খোজঁখবর নেবেন সদস্যরা। সতর্কতামূলক সচেতনাতার পাশাপাশি তারা আইনশৃঙ্খলা বাহিনী ও বেসামরিক প্রশাসনের সঙ্গে সার্বণিক যোগাযোগ রাখবে। এ ছাড়া যে কোনো প্রয়োজনে সার্বিক সহায়তা প্রদান করতে প্রস্তুত থাকবে এ কমিটির সদস্যরা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে ২২টি ইউনিয়নে পৃথক পৃথক কমিটির মাধ্যমে কাজ শুরু করেছে। এর ফলে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে সরকারের সকল আদেশ পালনে সাধারণ মানুষকে বাধ্য করা হবে।
আরো পড়ুনঃ
error: Content is protected !!