কুমিল্লায় ডিজে পার্টির নামে শব্দ দূষণ

হালিম সৈকত, কুমিল্লা।।

93

কুমিল্লার তিতাসে ডিজেপার্টির নামে চলছে শব্দ দূষণ। দিনকে দিন এর মাত্রা বেড়েই চলেছে। বর্ষাকাল হওয়ায় চারদিকে চলছে ট্রলার নিয়ে কিশোরদের এই রঙ্গমেলা। প্রতিদিন এসব ডিজে পার্টির যন্ত্রণায় অস্থির সাধারণ জনগণ। এসবের কারণে কিশোর গ্যাং সৃষ্টি হচ্ছে। বাড়ছে কিশোর অপরাধ।

কয়েক দিন আগেও মাছিমপুর গ্রামে ট্রলার ভাড়াকে কেন্দ্র করে কিশোরদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে ৫ জন আহত হয়। ২ জনের মাথা ফেঁটে যায়। তাই সাধারণ জনগণের চাওয়া এসব ডিজে পার্টি বন্ধ করা হোক। না হয় স্পীকার বাজানো নিষিদ্ধ করা হোক।

বিষয়টি নিয়ে কথা বলেন, তিতাস উপজেলা সহকারি শিক্ষক সমিতির সভাপতি মোঃ নাজমুল হোসেন মুরাদ। তিনি বলেন, এসব ডিজে পার্টির নামে শব্দদূষণ চলছে। রোগি ও বয়স্ক মানুষদের সবচেয়ে ক্ষতি হচ্ছে। আমার নিজেরও শব্দ দূষণের সমস্যা রয়েছে।

বিষয়টি নিয়ে তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। সাধারণ জনগণের সুবিধার্থে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

সচেতন মহল মনে করছে, গ্যাং কালচার বন্ধ করতে না পারলে, তাদের ভবিষ্যত অন্ধকার। ভবিষ্যত প্রজন্মকে সঠিক পথে নিয়ে আসার জন্য মা বাবাকে এখনই সচেতন হতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হতে হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!