কুমিল্লায় নতুন বই পেয়ে খুশির ঝিলিক শিক্ষার্থীদের

কুমিল্লা প্রতিনিধি।।

৯৫

সারাদেশের ন্যায় কুমিল্লায় নতুন বছরের প্রথম দিনে নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা হয়েছে শিক্ষার্থীরা। বই পেয়ে খুশির ঝিলিক দেখা গেছে তাদের মধ্যে। নতুন বই যেন শিক্ষার্থীদের জন্য ছিল নববর্ষেরই এক উপহার।

করোনাভাইরাসের কারণে আগের মতো বই উৎসব না হলেও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে এ বই বিতরণ কার্যক্রম করা হয়। নতুন বই পেয়ে উচ্ছ্বসিত হয়েছে শিক্ষার্থীরা। তাছাড়া স্কুলে দীর্ঘদিন পর সহপাঠীদের দেখা পেয়ে আনন্দিত তারা।

শনিবার (০১ জানুয়ারি ২০২২ খ্রিঃ) সকাল ১১ টায় কুমিল্লার চকবাজার ঐতিহ্যবাহী “কুমিল্লা ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসায়” দোয়া ও মোনাজাতের মাধ্যমে বই বিতরনের উদ্ভোধন করেন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আব্দুল মতিন। পরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন শিক্ষকরা।

মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী হাফেজ আবদুল্লাহ বিন আব্দুল আউয়াল বলে, করোনার এই সময়ে নতুন বই পাব তা ভাবতেই পারিনি। মাদ্রাসায় এসে অনেক দিন পরে বন্ধুদের সঙ্গে দেখা হয়েছে। সেই সঙ্গে নতুন বই পেয়েছি। অনেক ভালো লাগছে।

বই বিতরণ উৎসবে বক্তারা বলেন, আজকের শিশুরাই হবে আগামী দিনের বাংলাদেশ গড়ার কুশলী কারিগর। তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার।

এদিকে বছরের প্রথম দিনে শীতকে উপেক্ষা করে কুমিল্লায় স্কুল,মাদরাসাগুলোতে উপস্থিত হয় শিক্ষার্থীরা। স্কুলের শিক্ষকরা একে একে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করার পাশাপাশি অনেক দিন পর তাদের সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন। কিছু কিছু বিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবর্তে অভিভাবকদের ডেকে বই দেওয়া হয়। নতুন বছরের শীতের সকালে বই পেয়ে খুশি শিক্ষার্থীরা।

আরো দেখুনঃ
error: Content is protected !!